1. news.jessore@gmail.com : admin :
  2. timevision24@gmail.com : Time Vision : মিল্টন খাঁন
  3. gmovi67@gmail.com : টাইম ভিশন : টাইম ভিশন
  4. : greeceman :
  5. : wp_update-WzDVvfuT :
  6. : wpcron95c603b9 :
যশোরের বসুন্দিয়ায় জাতীয় শোক দিবস পালন - Time Vision 24
May 26, 2024, 5:01 am

যশোরের বসুন্দিয়ায় জাতীয় শোক দিবস পালন

  • আপডেট টাইম : শনিবার, আগস্ট ২৬, ২০২৩
  • 7 বার

স্টাফ রিপোর্টার: যশোর-সদর উপজেলার ১৫ বসুন্দিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ড জঙ্গল বাধাল গ্রামে ওয়ার্ড সভাপতি শহিদুল ইসলাম মিন্টুর সভাপতিত্বে স্থানীয় বিদ্যাপীঠ জঙ্গল বাধাল মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে কামাল হোসেন এর সঞ্চালনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন ১৫ নং বসুন্দিয়া ইউনিয়ন পরিষদের সুনামধন্য চেয়ারম্যান মোঃ রিয়াজুল ইসলাম খান রাসেল, বিষেশ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বসুন্দিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ অহেদুর রহমান,সাধারণ সম্পাদক হাবিবুল ইসলাম বাবলু,জনতা ব্যাংক কর্মকর্তা এম এ করিম,যশোর জেলা মহিলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রোজি ইসলাম, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিমুল আজম, যুবলীগ নেতা কামাল হোসেন প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তৃতায় চেয়ারম্যান মোঃ রিয়াজুল ইসলাম খান রাসেল বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কিছু সংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির ৩২ নম্বরের বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। এর মধ্য দিয়ে বাঙ্গালীর ইতিহাসে এক কালিমালিপ্ত অধ্যায় সংযোজিত হয়েছিল।

সেদিন ঘাতকেরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল। এ ছাড়া বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, আরিফ, বেবি ও সুকান্ত, আব্দুল নাঈম খান রিন্টু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুব নেতা শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনিকেও হত্যা করা হয়।

 

তাই ১৫ আগস্ট থেকে মাসব্যাপী এই দিনটিকে বাঙ্গালী জাতি যথাযোগ্য মর্যাদায় পালন করে। তারই ধারাবাহিকতায় যথাযোগ্য মর্যাদায় ৭ নং ওয়ার্ড জঙ্গল বাধাল গ্রামে পালন করা হয়।

 

নেতৃবৃন্দের মধ্য আরো যারা উপস্থিত ছিলেন , ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাষ্টার হারুনুর রশিদ, সমাজ কল্যান সম্পাদক আজিজুর রহমান, শেখ ফারুক হোসেন সহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠন যুবলীগ, ছাত্রলীগ,সেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ। পবিত্র কোরআন তেলোয়াত মধ্য দিয়ে শোক দিবসের আলোচনা শুরু হয় এবং শহীদ বঙ্গবন্ধু ও ১৫ আগস্টে যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করে মাওলানা কাওসার আলী মোনাজাত করেন এবং গরীব অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..