মনিরাপুরের ব্রাক্ষণডাঙ্গায় রাস্তাটির বেহাল অবস্থা কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা

নিজস্ব প্রতিবেদক:

মনিরামপুরের ব্রাক্ষণডঙ্গা গ্রামের মাঝপাড়ায় মনা’র মসজিদ সংলগ্ন রাস্তাটির বেহাল অবস্থা। যা দেখার কেউ নেই। কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

স্থানীয় সূত্রে ও স্বরজমিনে
জানা যায়,যশোরের মনিরামপুর উপজেলার ঢাকুরিয়া ইউনিয়নের ব্রাক্ষণডাঙ্গার মাঝপাড়ায় মনা’র মসজিদ সংলগ্ন রাস্তাটি দীর্ঘদীন যাবৎ বেহাল অবস্থায় রয়েছে।

স্বরজমিনে গিয়ে রাস্তার এ বেহাল অবস্থার দৃশ্য দেখা যায়। একটু বৃষ্টি হলেই রাস্তাটি কর্দমক্ত হয়ে একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

এ নিয়ে এলাকাবাসীসহ প্রতিদিনের শত-শত পথচারীরা পড়ে চরম বিপাকে। এই জনবহুল রাস্তা দিয়ে প্রতিদিন চলাফেরা করে এলাকাবাসীসহ আশ-পাশের কয়েক গ্রামের শত শত মানুষ। শুধু তাই নয়, চলাফেরা করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশুরা, মাদ্রাসা,মাধ্যমিক বিদ্যালয়,কলেজ পড়ুয়াসহ অসংখ্যা ছাত্র-ছাত্রীরা। শিশুরা স্কুলে আসা-যাওয়ার সময় কেউ,কেউ আবার কাঁদা-পানির ভিতর পড়ে যায়। ফলেএলাকার কোমলমতি শিশুদের শিক্ষা গ্রহণ করতে বাধাগ্রস্ত হচ্ছে।

এলাকাবাসি জানান, এই রাস্তা দিয়ে আমাদের গ্রামসহ আশপাশের অনেক গ্রামের কৃষক প্রায় দুই শত হেক্টর জমির ফসল আনা-নেয়ার কাজ করেন। রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ার কারনে এলাকাবাসিসহ তাদের চরম দুর্ভোগ পোহাতে হয়। তারা আক্ষেপ করে বলেন, এই জনবহুল রাস্তাটি ব্রিটিশ আমলের তৈরী কিন্তু দুঃখের বিষয় হলো তারপর থেকে এ পর্যন্ত রাস্তাটির কোনো সংস্কার হয়নি। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার, তার নেতৃত্বে দেশ উন্নয়নের রোল মডেল হচ্ছে।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষে প্রাধনমন্ত্রী জননেনত্রী দেশরত্ন শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করে চলেছে।

এ বিষয়ে এলাকাবাসীসহ সচেতনমহল প্রাচীনতম জনবহুল এই কাচা রাস্তাটি দ্রুত সোলিং করার জোর দাবি জানিয়েছেন।