জাহিদ হাসান টুকুন ও প্রেসক্লাব যশোর

জি এম অভি : একজন মানুষ একজন সাংবাদিক নেতা আবার সাধারন মানুষের যেন আস্থার স্থল জাহিদ হাসান টুকুন। কি নেই তার? সবইতো আছে তারপরেও দিনের সবটুকু সময় ব্যায় করেন মানুষের কল্যানে। আবার একজন সাংবাদিক নেতা হিসেবে অতুলনীয় সংবাদকর্মীদের বিপদে তিনি ঝড়মুখী দেয়াল।

এজন্য যশোরের সাংবাদিক সমাজও তাকে বারবারই উপহারসরুপ প্রেসক্লাব যশোরের সভাপতি নির্বচিত করেন। যশোরের সাংবাদিকদের হৃদয়ে যেন ঠাই করে নিয়েছেন জাহিদ হাসান টুকুন।

এদিকে প্রেসক্লাব যশোরের উন্নয়নের কারিগরও জাহিদ হাসান টুকুন। সবকিছু মিলিয়ে চতুর্থবারের মতো তিনি ঐতিহ্যবাহী প্রেসক্লাব যশোরের সভাপতি নির্বাচিত হয়েছেন।

টিনশেডের প্রেসক্লাব আজ বহুতল ডিজিটাল অনন্য প্রেসক্লাব যশোর।এই বি-নির্মাণে রয়েছে তার আনন্দ গৌরবের বিশাল অংশগ্রহণ। ভোট বিপ্লবে ৬ সেপ্টেম্বর সঠিক অনুসন্ধানের উজ্জীবিত দৈনিক যশোর পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রেসক্লাব যশোরের সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি ৮০ ভোট পেয়েছেন। এটি অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে সর্বোচ্চ ব্যবধানে বিজয়ের নতুন রেকর্ড স্থাপন করেছেন।
তার প্রতিদ্বন্দ্বী মতিনুজ্জামান মিঠু পেয়েছেন ৮ ভোট। প্রেস ক্লাব যশোর মুজিব সড়ক ঘেঁষে জানান দিচ্ছে বর্তমান সময়ের ডিজিটাল বার্তা। রয়েছে তার এক নিদারুন ঐতিহ্য ও ইতিহাস। মাথা উঁচু করে সংবাদকর্মীদের গর্বের প্রতিষ্টান আজ অনেক সুসংহত। কে না জানে দক্ষিণাঞ্চলের সাংবাদিকদের গুরুত্ব বাংলাংশে বাড়িয়ে দিয়েছে নতুন প্রেস ক্লাব যশোর ভবন। আর এর সবটাই এসেছে যশোরের সাংবাদিকদের অভিভাবক জাহিদ হাসান টুকুনের হাত ধরে। কোন কোন ক্ষেত্রে এই প্রতিষ্ঠান রাজধানীর প্রেসক্লাবকেও টেক্কা দিয়েছে। জাহিদ হাসান টুকুন। নন্দিত এক সাংবাদিক নেতা যশোরের সাংবাদিকদের কাছে তার গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা আকাশ ছোঁয়া।
এমনকি সংবাদ কর্মী ছাড়াও স্থানীয় মানুষজন বিপদ আপদে তার শরণাপন্ন হয়। সাধারণ মানুষের মনের কথা প্রতিষ্ঠা করতেই যেন সংবাদকর্মী সদস্যরা ব্যালটে তার প্রতি নিরঙ্কুশ সমর্থন দিয়েছেন। ভোটের পর তাই অনেকেই প্রশ্ন করেছেন অন্যান্য পদে কারা নির্বাচিত হয়েছেন। কেননা এরা যেন আগে থেকেই জানেন প্রেসক্লাব যশোরের সভাপতি আবারো নির্বাচিত কে হচ্ছেন। তারা কেউ কেউ ভোটের ব্যবধান জানতে চেয়েছেন। ভোট গণনার পর দেখা গেছে প্রতিপক্ষ পরাজিত সভাপতি প্রার্থীর থেকে জাহিদ হাসান টুকুন ৭২ ভোট বেশি পেয়েছেন। মোট ভোটার যেখানে ৯৮ জন সেখানে এই দিকপাল সাংবাদিক নেতা পেয়েছেন ৮০ ভোট এদিকে রেকর্ড ভোটের ব্যবধানে বিজয়ের পর আনন্দে জোয়ারে ভাসছেন প্রেসক্লাব যশোরের নির্বাচিত সভাপতি জাহিদ হাসান টুকুন।
সর্বমহল তার বিজয়ের আনন্দে আনন্দিত। সংবাদপত্র সংশ্লিষ্ট তো বটেই যশোরের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। আনন্দে ভাগ বসাচ্ছেন যশোরের সর্বমহল। একই সাথে জাহিদ হাসান টুকুন কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি ধন্যবাদ জানিয়েছেন প্রেসক্লাব যশোরের সকল সদস্যকে। তার পাশে থাকার জন্য তিনি ধন্যবাদ জানিয়েছেন যশোরবাসীকেও। একজন জাহিদ হাসান টুকুন শুধু একটি নামই নয়, একজন জাহিদ হাসান টুকুন যশোরের সাংবাদিক সমাজ ও আপামর জনতার সম্পদ।