কলমের আয়নায় কবি মোহাম্মদ মজিবুলহক

কলমের আয়নায় কবি মোহাম্মদ মজিবুলহক

কবি মোহাম্মদ মজিবুলহক, কবি’র পিতা- মরহুম আক্তারুজ্জামান (মিস্ত্রি), মাতা- খায়েরের নেছা গ্রামের বাড়ি-উত্তর মোবারক ঘোনা (০১নং ওয়ার্ড ০৪নং ধুম ইউপি), থানা- জোরারগঞ্জ, উপজেলা- মীরসরাই, জেলা- চট্টগ্রাম। জন্ম তারিখঃ ১৮/১১/১৯৮২ খৃষ্টাব্দ।

মোহাম্মদ মজিবুলহক / টাইম ভিশন ২৪

কবি পেশা জীবনে একজন নাবিক ও তিনি গণপ্রজাতান্ত্রিক বাংলাদেশ সরকারের নৌ-পরিবহণ অধিদপ্তর কর্তৃক সনদধারী বাংলাদেশ অভ্যন্তরীণ (প্রাঃ) নৌ-যানের ১ম শ্রেণির ইনচার্জ ইঞ্জিন চালক। তিনি একজন প্রফেশনাল ইঞ্জিনিয়ার হিসাবে মেরিন বিভাগে একটি গ্রুপ অফ (ইকুইলিব্রিয়াম লিমিটেড) কোম্পানীতে কর্মরত আছেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত (০৯.০২.২০১২খৃষ্টাব্দে বিবাহ বন্ধনে আবদ্ধ হোন)

কাব্য সাহিত্যে কবি’র পদচারণা শুরু- ২০০০ খৃস্টাব্দ থেকে, এবং তিনি কাব্য সাহিত্যাঙ্গনে কাব্য সাহিত্যের সাথে সক্রিয়ভাবেই আছেন। এর পাশাপাশি কবি অনলাইন ভিত্তিক বিভিন্ন মিডিয়ায় একাদিক দ্বায়িত্বে আছেন তিনি একজন সাংবাদিক ও কলামিস্ট, তিনি সময়ের সেরা অনলাইন নিউজ পোর্টাল চট্টগ্রাম ট্রিবিউন এর নৌ-পরিবহণ প্রতিবেদক, জনপ্রিয় অনলাইন নিউজ এজেন্সি টাইম ভিশন এর সম্মানিত উপদেষ্টা এবং নিজ এলাকা জোরারগঞ্জ বিশেষ প্রতিনিধি, কবি একজন সাহিত্যপ্রেমী ও মানবতাবাদী ব্যক্তিত্ব তিনি সাহিত্য ও মানবতাকে হৃদয়ে লালন করেন তাই অনলাইন মিডিয়ায় তার সাহিত্য-সংস্কৃতি মানবতাপ্রেমী পাঠক মুগ্ধ লেখালেখিও লক্ষণীয়।
এ পর্যন্ত কবির চারটি যোথ কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে।
যথা-
১। জান্নাত (অনন্য প্রকাশন)
২। কাব্যকথা (অনন্য প্রকাশন)
৩। প্রিয়জন (অনন্য প্রকাশন)
৪। শ্রাবনের বৃষ্টি (নীলাদ্রি প্রকাশন)
এবং আগামী বইমেলায় পাওয়া যাবে কবির একক কাব্যগ্রন্থ “শতক” (কাজ চলমান) এবংকি কবির লেখা বাস্তবধর্মী গল্প “নাবিক জীবনের আত্মকথা” গল্পটি পাবেন অনন্য প্রকাশন কর্তৃক প্রকাশিত “গল্প সল্প” বইটিতে। এবং সমসাময়িক কবি’র লেখা কবিতা পড়তে চোখ রাখতে পারেন জনপ্রিয় অনলাইন নিউজ এজেন্সি টাইম ভিশন এর কবি ও কবিতা বিভাগে, কবি’কে আমি ব্যক্তিগতভাবেও প্রচন্ড রকমের ভালোবাসি। তিনি আমার হিতাকাঙ্খী। তিনি হাজার ব্যস্ততার মাঝেও কলমকে সময় দেন, লাইক, কমেন্ট করেন। আশা করি, এখন থেকে তিনি কলমকে সময় দেবেন। সমাজ ও সাহিত্যের সেবায় তার অবস্থান থেকে অবদান রাখবেন।
আমি তার সার্বিক সফলতা প্রত্যাশা করি।

শুভেচ্ছা এবং শুভ কামনায়
মোহাম্মদ জাকির হোসেন পাটোয়ারী
১ম শ্রেণির ইনচার্জ মাস্টার
(বাংলাদেশ অভ্যন্তরীণ <প্রাঃ> নৌ-যান)