হাইটেক পার্কের নতুন পরিচালক ঝিকরগাছার কৃতি সন্তান বিকর্ণ কুমার

টাইম ভিশন 24:
হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা  পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব যশোরের ঝিকগাছার কৃতি সন্তান বিকর্ণ কুমার ঘোষ

রোববার (৩০ মে) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এ নিয়োগ দেয় সরকার।

আরো সংবাদ জানতে ক্লিক করুন ঝিকরগাছায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

বর্তমানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগে পরিকল্পনা ও উন্নয়ন অনুবিভাগে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। এর আগে হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন হোসনে আরা বেগম।

যশোর জেলার ঝিকরগাছা উপজেলার শ্রীরামপুর গ্রামে জন্ম বিকর্ণ কুমার ঘোষের। গ্রামেই তার বেড়ে ওঠা। যশোর এম এম কলেজ থেকে এইচএসসি পাস করেন তিনি। রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে ১৯৯৩ সালে সহকারী কমিশনার হিসেবে খুলনা জেলায় যোগদান করেন বিকর্ণ কুমার ঘোষ।

এরপর নড়াইল, মাগুরা, নীলফামারী, রাঙামাটি, ময়মনসিংহ, বরগুনা, গাজীপুর জেলায় প্রশাসনের বিভিন্ন পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে উপসচিব পদে পদোন্নতি পান। ২০১৬ সালে যুগ্ম-সচিব, ২০১৯ সালে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান বিকর্ণ কুমার ঘোষ।

অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়েলস থেকে এমপিএইচ, সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ই-গভর্নমেন্ট লিডারশিপ, সুইডেন থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন আইসিটি, স্টানফোর্ড ইউনিভার্সিটি থেকে প্রজেক্ট ম্যানেজমেন্টের ওপর উচ্চতর প্রশিক্ষণ লাভ করেন বিকর্ণ কুমার ঘোষ।