ভারতকে ১০ হাজার রেমডেসিভির উপহার দিল বাংলাদেশ

টাইম ভিশন ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশের জনগণের পক্ষ থেকে ভারতের কোভিড আক্রান্তদের চিকিৎসায় সহায়ক হিসেবে করোনাভাইরাসের অ্যান্টিভাইরাল “রেমডিসিভির” ইঞ্জেকশনের ১০ হাজার ডোজ প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) পেট্রাপোলের ভারতীয় সীমান্ত বন্দরে ভারত সরকারের প্রতিনিধির কাছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের উৎপাদিত এই ১০ হাজার ইনজেকশন হস্তান্তর করেছেন কলকাতায় বাংলদেশের ডেপুটি হাই কমিশনার তৌফিক হাসান।

কোভিড-১৯ সংক্রমণের এই বিপর্যস্ত সময়ে ভারতীয় জনগণের সহায়তার জন্য ভারতকে এই প্রথম ওষুধ, স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সরঞ্জাম প্রেরণ করল বাংলাদেশ।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এর আগে বাংলাদেশ সরকার ভারতে মহামারির বিরুদ্ধে লড়াই করছে এমন মানুষের জন্য জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম প্রেরণের প্রস্তাব করেছিল।

যার মধ্যে ১০ হাজার ইনজেক্টেবল অ্যান্টিভাইরাল রেমডেসিভির, ওরাল অ্যান্টিভাইরাল, ৩০ হাজার পিপিই কিট এবং কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি এবং অন্যান্য প্রয়োজনীয় ওষুধ অন্তর্ভুক্ত ছিল।

বাংলাদেশ সরকার কোভিড-১৯ মহামারির দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতের বিপুল প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করেছে।

কলকাতায় নিযুক্ত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান জানান, এ মহামারির সময়ে ভারতে পাশে দাঁড়াতে চিকিৎসা সরঞ্জাম উপহার হিসেবে দিয়েছে বাংলাদেশ সরকার। পরবর্তীতে প্রয়োজন হলে সাধ্যমতো অন্যান্য সামগ্রী দিয়ে সহায়তা করা হবে।