নরেন্দ্রপুর ও বসুন্দিয়ার কৃষকের পাঁকাধান কেটে দিলো সদর যুবলীগ নেতাকর্মীরা

রাসেল মাহমুদ,টাইম ভিশন24:
যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর ও বসুন্দিয়া ইউনিয়নে কৃষকের জমির পাঁকা ধান কেটে দিয়েছে সদর উপজেলার যুবলীগের নেতাকর্মীরা। কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনার বাস্তবায়ন ঘটাতে কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে তারা এই কার্যক্রম শুরু করে। মঙ্গলবার বেলা ১০টার দিকে ১৪ নং নরেন্দ্রপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের হাটবিলা (জামতলা) এলাকায় কৃষক আজহার আলীর ১বিঘা জমির ধান কেটে দেন যশোর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক বোস সহ অন্যান্য নেতৃবৃন্দরা।
জানা যায়, লকডাউনের তৃতীয় মেয়াদে শ্রমিক ও অর্থ সংকটের কারণে বিভিন্ন এলাকার জমির পাকা ধান কাটে ঘরে তুলতে পারছিলেন না জামতলা এলাকার কৃষক আজহার আলী সহ তিন কৃষক। ক্ষেতেই ধান নষ্ট হওয়ার উপক্রম হচ্ছিল। এমন খবর পেয়ে উপজেলা যুবলীগের আহ্বায়াক অশোক বোসের নেতৃত্বে নরেন্দ্রপুর ও বসুন্দিয়া ইউনিয়ন যুবলীগের অন্তত ২৫-৩০ জন নেতাকর্মী নিয়ে পর্যায়ক্রমে কৃষকের ৩বিঘা জমির ধান কেটে দিয়েছে। যুবলীগ নেতাকর্মীরা পাকা ধান কেটে দেওয়ায় কৃষক আজহার (নরেন্দ্রপুর, হাটবিলা), আব্দুল মান্নান ফকির (বসুন্দিয়া, খোলাডাঙ্গা) ও মাহবুর ব্যাপারী (বসুন্দিয়া, খোলাডাঙ্গা) অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েন।

তারা বলেন, ধান কাটার উপযুক্ত সময় হলেও অর্থ ও শ্রমিক সংকটে পড়ি। এলাকায় যে শ্রমিক পাওয়া যায় তাদের মজুরি বেশি হওয়াতে ক্ষেতের ধান পাকার পরও তা কাটতে না পারায় ক্ষতির শঙ্কায় ছিলাম। আমার এ অসহায়ত্বের কথা শুনে যুবলীগের আহ্বায়ক অশোক ভাই দলের নেতাকর্মী সাথে নিয়ে ক্ষেতের ধান কেটে দেন।

উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক বোস বলেন, করোনার মহামারি এই দুর্যোগকালীন সময় মাননীয় প্রধানমন্ত্রী কৃষকদের পাশে দাঁড়ানোর যে নির্দেশনা দিয়েছেন তার বাস্তবায়ন ঘটাতেই কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে দিন সকাল থেকে নরেন্দ্রপুর ইউনিয়নের হাটবিলা, জামতলা এলাকার কৃষক আজহার আলী, বসুন্দিয়ার খোলাডাঙ্গার আব্দুল মান্নান ফকির ও মাহবুর ব্যাপারীর মোট ৩ বিঘা জমির পাঁকাধান কাটে দিয়েছি। তিনি আরো বলেন আমার উপজেলার অসহায় কৃষকের ধান কেটে দেওয়ার যুবলীগের এই কার্যক্রম অব্যাহত থাকবে। এসময় তার সাথে অন্যানের মধ্য উপস্থিত ছিলেন- যুবলীগ নেতা জয়দেব, ১২ নং ফতেপুর ইউনিয়নের আহ্বয়াক বিএম মনিরুজ্জামান, নরেন্দ্রপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ন-আহ্বয়াক ফসিয়ার রহমান ভুট্টো, ৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি রুহুল আমিন মন্টু, মেহেদী হাসান টুটুল, গোলাম রসুল, বসুন্দিয়া ইউনিয়ন যুবলীগের সদস্য সাগর হোসেন, ২নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফ খাঁন, সাকিব খাঁন, মোঃ সাজু সহ নেতাকর্মীরা।