ঝিকরগাছা সরকারি এম.এল. মডেল হাই স্কুল প্রজেক্ট উপস্থাপনায় জুনিয়র গ্রুপে জেলা পর্যায়ে প্রথম

ঝিকরগাছা(যশোর)অফিস:৪২ তম জতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০২১ জেলা পর্যায়ে প্রজেক্ট উপস্থাপনায় জুনিয়র গ্রুপে সোমবার প্রথম স্থান অধিকার করেছে যশোরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঝিকরগাছা সরকারি এম.এল. মডেল হাই স্কুল। স্কুলটি পূর্বের ন্যায় ২০২১ সালের প্রথম দিকে তার সাফল্য ধরে রেখেই জেলা পর্যায়ে প্রথম হয়েছে।
প্রতিযোগিতা প্রথম হওয়ার সম্পর্কে প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদের নিকট সংবাদকর্মীরা জানতে চাইলে তিনি বলেন, এই অর্জন আমার না, এটা আপনাদেরই অর্জন। আপনারা আমাদের দিকে আপনাদের নেক নজর আছে বলেই আমরা আপনাদের নিকটতম সন্তান, ভাই-বোন, আত্মিয়-স্বজনদের আমাদের নিকট পাঠিয়েছেন বিধায় আজ আমরা এই অর্জন করতে পেরেছি। এছাড়াও বর্তমান আমাদের স্কুলের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান স্যারেরও স্কুলের এই ফলাফলে সংশিষ্ট সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
উল্লেখ্য, ঝিকরগাছা সরকারি এম.এল. মডেল হাই স্কুল ২০২০ সালে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি ডকুমেন্টারি প্রতিযোগিতায় জেলা পর্যায়ে প্রথম স্থান ও ২০১৯ সালেও উপজেলা প্রশাসনের তত্বাবধায়নে ১৭ ও ১৯ ডিসেম্বর দুই দিনের “জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” বিজ্ঞান বিষয়ক অনুষ্ঠানে বিজ্ঞান বিষয়ক প্রজেক্ট উপস্থাপনে ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাই স্কুলের শিক্ষার্থীদের পরিকল্পিত বৈজ্ঞানিক মনোভাব নিয়ে একটি প্রজেক্ট উপস্থাপনের কারণে প্রথম স্থান অধিকার করে এবং বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় স্কুলটি দ্বিতীয় স্থান অধিকার করে।