বেনাপোলে আবারও ১শ৯৮ বোতল ফেন্সিডিল ও ৪ কেজি গাঁজাসহ আটক-১

শাহাবুদ্দিন আহমেদ,বেনাপোল :মাদকমুক্ত বেনাপোলের সাদিপুর সীমান্ত থেকে আবারও ১৯৮ বোতল ফেন্সিডিল ও ৪ কেজি গাজাসহ আরিফ(২৫) নামে এক মাদক বহনকারিকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) সদস্যরা। শুক্রবার রাতে সাদিপুর পোতার মাঠ বিজিবি পোস্ট এলাকা থেকে এ ফেন্সিডিল ও গাজার চালানসহ তাকে আটক করা হয়।

আটককৃত আরিফ হোসেন যশোর জেলার বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের রব্বুল হোসেনের ছেলে। সেসহ কিছু উঠতি বয়সের নারী-পুরুষ দীর্ঘদিন ধরে বেনাপোলের সাদিপুর সীমান্তের চোরাচালান ঘাট নিয়ন্ত্রণকারি মাদক স¤্রাটদের ফেন্সিডিল, গাজা, মদ, হুন্ডির টাকা, গোল্ডসহ বিভিন্ন অবৈধ পণ্য সামগ্রী দু’দেশের এপার-ওপার পারাপার করে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা। যাদের অনেকগুলি মাদকের চালানসহ প্রতিনিয়ত বহনকারিরা আটক হলেও মাদক স¤্রাটরা চলেন প্রশাসনের কাঁধে কাঁধ রেখে। যেকারণে ইতিপূর্বে মাদক মুক্ত বেনাপোল ঘোষণা হলেও রমরমা চলছে মাদকের কারবার।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)’র অধিনায়ক লে. কর্নেল মোঃ সেলিম রেজা জানান, দীর্ঘদিন যাবত কতিপয় মাদক ব্যবসায়ী বিভিন্ন কৌশলে সীমান্ত পার করে ভারত হতে বাংলাদেশে মাদকদ্রব্য নিয়ে আসে এবং তা যশোরসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে আসছে। উক্ত মাদকদ্রব্য আটকের নিমিত্তে সীমান্তে গোয়েন্দা তৎপরতাসহ অভিযান অব্যাহত রাখা হয়। এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার গভীর রাতে বেনাপোল আইসিপি’র পোতা পোস্টে কর্মরত নায়েক আতাউর রহমানের নেতৃত্বে একটি বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযান চলাকালে সীমান্তের মেইন পিলার ১৮/-৪৫ টি হইতে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে সাদিপুর গ্রামস্থ এলাকায় একজন অজ্ঞাত ব্যক্তি বস্তা মাথায় বাংলাদেশে প্রবেশ করছে। উক্ত ব্যক্তি টহল দলের কাছাকাছি আসলে তাকে চ্যালেঞ্জ করায় সে মাথায় থাকা বস্তা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল কর্তৃক তাকে বস্তাসহ আটক করতে সক্ষম হয়। পরে, উক্ত বস্তা হতে ১৯৮ বোতল ভারতীয় ফেন্সিডিল এবং ৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়। আটককৃত ফেন্সিডিল ও গাঁজাসহ আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানালেন তিনি।

এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন খান বলেন, শনিবার বিকেলে আটককৃত আসামীকে থানায় হস্তান্তর করার পরপরই আইনানুগ ব্যবস্থা নিয়ে তাকে যশোর আদালতে প্রেরণ করা হয়েছে।