স্বাধীনতার মাসে পুড়াপাড়া ব্লাড ব্যাংকের উদ্যোগে বিনামূল্যে রক্ত পরীক্ষা

“স্বাধীনতার মাসে পুড়াপাড়া ব্লাড ব্যাংকের উদ্যোগে বিনামূল্যে রক্ত পরীক্ষা”

বিশেষ প্রতিনিধি:  যশোরের চৌগাছা উপজেলার পুড়াপাড়া বাজারে রক্তদান কেন্দ্রিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘পুড়াপাড়া ব্লাড ব্যাংক’-র উদ্যোগে সোমবার বিনামূল্যে রক্ত পরীক্ষা ও সচেতনতা ক্যাম্পেইনের আয়োজন করা হয়। পুড়াপাড়া ব্লাড ব্যাংকের উদ্যোগে ও ফেমাস ডায়াগনস্টিক সেন্টারের সহযোগিতা এবং আধুনিক ইলেকট্রনিকসের সার্বিক সহযোগিতায় ক্যাম্পেইনে প্রায় চার শতাধিক মানুষ নিজেদের রক্তের গ্রুপ নির্ণয় করতে সক্ষম হয়েছে। পুড়াপাড়া বাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত কাটগড়া মাধ্যমিক বিদ্যালয় ও মেইন বাসস্ট্যান্ডে সরদার টেলিকম ছিলো তাঁদের এবারের ভেন্যু।

এব্যাপারে পুড়াপাড়া ব্লাড ব্যাংকের স্বেচ্ছাসেবক আল-আমিন বলেন, “এটি আমাদের দ্বিতীয় ক্যাম্পেইন। চলতি মাস ছাড়াও আমরা খুব শীঘ্রই অনেকগুলো স্থানে বিনামূল্যে রক্ত পরীক্ষার ক্যাম্পেইন করবো।”

স্বেচ্ছাসেবক শিশির ওয়াহিদ বলেন, “আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় রাখতে চায়। তাই স্বাধীনতার মাসে আমাদের এই ব্যতিক্রমী আয়োজন। আমরা আশাবাদি, সচেতন মহলের সহযোগিতা পেলে আগামীতেও আমাদের এই ধারা অব্যাহত রাখবো।”

উক্ত ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন পুড়াপাড়া ব্লাড ব্যাংকের স্বেচ্ছাসেবক সাগর হোসেন, আল-আমিন, শিশির ওয়াহিদ, আফ্রিদি রহমান, আল রিফাত, জিএম, আবু সাঈদ, রুহুল আমিন, মেহেদী, আশিক সহ আরো অনেকে।

উল্লেখ্য, ইতোপূর্বে গত একুশে ফেব্রুয়ারি পুড়াপাড়া ব্লাড ব্যাংকের উদ্যোগে প্রথম বিনামূল্যে রক্ত পরীক্ষা ক্যাম্পেইন করা হয়।