যশোরে  করোনা কালে বিশেষ অবদান রাখায় নারী দের সংবর্ধনা

যশোর প্রতিনিধি:যশোর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবসের বিশেষ অনুষ্ঠান হয়েছে। কালেক্টরেট চত্বরে বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সিসিটিএস মিলনায়তনে আলোচনা ও সংবর্ধনা প্রদান করা হয়।
সকালে কলেক্টরেট চত্বরে বেলুন উড়িয়ে নারী দিবসের আনুষ্ঠানিকতার উদ্বোধন করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। পরে মহিলা বিষয়ক অধিদপ্তর যশোরের উপপরিচালক সকিখা খাতুনের সভাপতিত্বে সিসিটিএস মিলনায়তনে মুক্তিযুদ্ধ মুজিব শতবর্ষসহ করোনা পরিস্থিতিতে নারী নেতৃত্ব এবং নারীর বলিষ্ঠ অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ পর্বে প্রধান অতিথির বক্তৃতা করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হুসাইন শওকত। বিশেষ অতিথি ছিলেন নির্বার্হী ম্যাজিস্ট্রেট তানজিলা আক্তার। আরও বক্তৃতা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন দাস, সনাক সভাপতি সুকুমার দাস, রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক, শিক্ষাবিদ ডক্টর মুস্তাফিজুর রহমান, উইমের এন্ড ই কমার্স ফোরাম যশোরের নেত্রী মিছ ফারজানা, এফবিএবি কর্মকর্তা আবিদুর রহমান ও এনজিও ব্যক্তিত্ব জাকিয়া সুলতানা।
আলোচনা শেষে করোনা কালে যশোরে যে সকল নারী বিশেষ অবদান রেখেছেন তাদের সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধিত ব্যক্তিরা হলেন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সালেহা খাতুন, এনজিও ব্যক্তিত্ব ডক্টর আঞ্জেলা গোমেজ, পিংকুরীতা বিশ্বাস, মেরিনা আক্তার, অর্চনা বিশ্বাস, বিথিকা সরকার, লিপিকা দাশগুপ্ত, জাকিয়া সুলতানা, সাংবাদিক তহমিনা বিশ্বাস এবং এনজিও কর্মকর্তা আবিদুর রহমান।