মীরসরাইয়ের দরিদ্র নাবিক গোবিন্দ চিকিৎসার টাকার অভাবে বিত্তবানদের সাহায্য চেয়ে বাচাঁর আকুতি

মো:মজিবুলহক,জোরারগঞ্জ,মীরসরাই: দুই সন্তানের জনক গোবিন্দ চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলার জোরারগঞ্জ থানাধীন মাদবার হাট সংলগ্ন নন্দী গ্রামের বিরেন্দ্র সরকার বাড়ির সন্তোষ কুমার নাথ (ধনা) এর সন্তান।

বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-যান এম, ভি মার্কেন্টাইল ২৪ এর ১ম শ্রেণির মাস্টার মো. মেজবা উদিন জানান; গোবিন্দ ছেলেটি আমার চেনাজানা এবং আমাদের একই গ্রামেরই সন্তান তার পুরো নামঃ গোবিন্দ চন্দ্র নাথ, আমি যতটুকু দেখেছি আমার জানামতে তার আচার-আচরন এবং চলাফেরায় কোনো ত্রুটি নেই, সনাতন ধর্মাবলম্বী হলেও এলাকায় মুসলমান-হিন্দু সম্প্রদায় সকলের সাথে সুন্দরভাবে মিলেমিশে চলতে দেখেছি, এবং গোবিন্দ বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-যানের একজন নাবিক- গোবিন্দ মদিনা গ্রুপ পরিচালনাধীন তাদের নিজস্ব লাইটার জাহাজ এম, ভি মদিনা ০৮’এ গ্রীজার পোস্টে চাকুরী করে আসছিলো, বেশি অসুস্থ হয়ে পড়লে গত ২৮ই ফেব্রুয়ারি চাকুরী ছেড়ে চলে যায়।

জনাব, মেজবা আরো জানানঃ গোবিন্দ হতে পারে সনাতন ধর্মাবলম্বী সেও মানুষ, আল্লাহর সৃষ্টি মানুষকে যদি আমরা ভালোবাসতে না পারি তাহলে আল্লাহকে কিভাবে ভালোবাসবো! তিনি ধর্ম-বর্ণ এবং সকল শ্রেণি পেশার সামর্থ্যবানদের নিকট অনুরোধ করে বলেনঃ মানবধর্মই বড় ধর্ম এবং “মানুষ মানুষের জন্য” আসুন আমরা অসুস্থ গোবিন্দের প্রতি মানবতার হাত বাড়িয়ে দিই।

উল্লেখ্য, গোবিন্দ ২০২০ সালের মার্চের দিকে তার কিডনিতে সমস্যা দেখা দেয়। ডাক্তারের পরামর্শ অনুযায়ী সার্জিস্কোপ হাসপাতালে তার ১ম অপারেশন হয়। কিন্তু অপারেশনের কিছুদিন পর থেকে “কিডনিতে ও প্রসাবের রাস্তায়” সমস্যা দেখা দেয়, কিছুদিন পরে ডাক্তারের পরামর্শে আবার অপারেশন করতে হয়। কিন্তু এতে রেজাল্ট আরো খারাপ হয়। এখন এমন অবস্থা; পানি খাওয়ার সাথে-সাথেই তা প্রশ্রাবের রাস্তা দিয়ে বের হয়ে যাচ্ছে। শারীরিক অবস্থা তার দিন দিন অবনতিই হচ্ছে, বর্তমানে সে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ এর ডাক্তার দ্বারা চিকিৎসারত আছেন- ডাক্তারের পরামর্শ অনুযায়ী তাকে চিকিৎসার জন্য ইন্ডিয়া যেতে হবে। সেখানে অপারেশন করতে হলে প্রায় ৩৫০০০০ (তিন লক্ষ পঞ্চাশ হাজার টাকা) প্রয়োজন, কিন্তু তার সহায়-সম্বল যাহা ছিলো চিকিৎসার খরচের জন্য বিক্রি করে দেন এবং আত্মীয় স্বজনদের কাছ থেকেও অনেক দার-দেনা করে এখন একদম নিঃস্ব

তাই গোবিন্দ হতাশ হয়ে পড়ে, আমি মারা গেলে আমার ছোট-ছোট দুইটি সন্তানের কি গতি হবে? সবার সহযোগিতায় গোবিন্দ সুস্থ হয়ে আবার সুন্দর জীবন ফিরে পেতে চায়, সে এখনো বাঁচার সপ্ন দেখে তাই সুহৃদয়বান বিত্ত ও সামর্থ্যবানদের দৃষ্টি আকর্ষণ করে সাহায্য সহযোগিতার আবেদন জানান।

যেই মাধ্যমে গোবিন্দ সাহায্য পেতে পারেন, নিম্নে যোগাযোগ এবং সাহায্য পাঠানোর জন্য কিছু কন্ট্র্যাক্ট নম্বর ও বিকাশ পারসোনাল নম্বর দেয়া হলোঃ

০১৮২৯-৬৮৬৭৫১
গোবিন্দের কন্ট্র্যাক্ট ও পারসোনাল বিকাশ নম্বর

মো. মেজবাহ উদ্দিনঃ ০১৮২০-৫৫১১৪০
(মাস্টারঃ এম, ভি মার্কেন্টাইল ২৪)

আঃ রহিম তোফা ড্রাইভারঃ ০১৭১২-৫৯৯৬৩৩
(ড্রাইভারঃ এম, ভি ওয়াই এস ০৩)

নজরুল ইসলাম ড্রাইভারঃ ০১৮২৬-৬১২১৯৭
(ড্রাইভারঃ এম, ভি টিটু ৫২)