এইচ টি ইমামের মৃত্যুতে যুবলীগ নেতা আনোয়ার হোসেনের শোক

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন। বৃহস্পতিবার (৪ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি শোক প্রকাশ করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

শোকবার্তায় আনোয়ার হোসেন বলেন, ‘গোটা দেশবাসীকে শোকের সাগরে ভাসিয়ে চলে গেলেন বর্ণাঢ্য জীবনের অধিকারী এইচ টি ইমাম। তার পুরো নাম হোসেন তৌফিক ইমাম। মুক্তিযুদ্ধে এইচ টি ইমামের অনন্য অবদানের জন্য দেশের জনগণ তাকে স্মরণ করবে। তার মৃত্যু দেশের জন্য এক অপূরণীয় ক্ষতি। মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে তার আত্মার মাগফিরাত কামনা করছি ও শোকাভিভূত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।’

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান এইচ টি ইমাম। তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি ফুসফুস, কিডনি, হার্টের রোগসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। প্রায় মাসখানেক ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

মুক্তিযুদ্ধের সময় প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করা এইচ টি ইমাম ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছিলেন। ১৯৭১ সালে পাকিস্তান সরকারের চাকরিতে থাকা অবস্থায় পাকিস্তানের প্রতি আনুগত্য ত্যাগ করে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন তিনি। স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিবও হন।