মো. মজিবুলহক,(জোরারগঞ্জ)মীরসরাই: চট্টগ্রামের আনোয়ারা উপজেলার তৈলারদ্বীপ এলাকায় শঙ্খ নদীতে নিখোঁজ সেনা সদস্য আসিফ হোসাইন নিশানের (২১) লাশ ১৯ ঘন্টার চেষ্টায় পাওয়া গেছে। মঙ্গলবার বেলা ১১টা ৫৫ মিনিটে লাশটি উদ্ধার করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিরা।

নিখোঁজ সেনা সদস্য আসিফ চট্টগ্রামের মীরসরাই উপজেলার চুনিমিঝিরটেক পশ্চিম ইছাখালী গ্রামের ভেলু মালের বাড়ীর আনোয়ারুল ইসলামের একমাএ ছেলে। বর্তমানে পরিবারের সবাই হালিশহর এলাকায় থাকেন। সে বিএমএ ক্যাডেট হিসেবে এবারের প্রশিক্ষণে যোগ দিয়েছিলেন। বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন মহড়ার অংশ হিসেবে আনোয়ারার শঙ্খ নদীর পাড়ে প্রশিক্ষণ নিতে আসে সেনাবাহিনীর একটি প্রশিক্ষণার্থী দল। সোমবার বিকেল ৫টার দিকে ঐ প্রশিক্ষাণার্থী দলের কয়েকজন সদস্য তৈলারদ্বীপ জেলেপাড়া এলাকার শঙ্খ নদীতে গোসল করতে নামলে প্রবল স্রোতে ভেসে মোহাম্মদ আসিফ (২০) নামের এক সেনা সদস্য নিখোঁজ হন। ডুবুরি রাজিব হোসেন মরদেহটি উদ্ধার করতে সক্ষম হন বলে জানা যায়।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফরিদ আহমদ সংবাদ মাধ্যমে জানান, সোমবার বিকালে বন্ধুর সঙ্গে গোসল করতে নামেন বিএমএর ক্যাডেট আসিফ। এরপর তিনি নিখোঁজ হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল বিকাল থেকে উদ্ধার অভিযান চালায়। এর সঙ্গে যোগ দেন বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের টিমও। মঙ্গলবার আমাদের একজন ডুবুরি লাশটি খুঁজে পান। এরপর সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়।

মৃত সেনা সদস্যের মৃত্যুর বিষয়ে চুনিমিঝিরটেক ৭নং ওয়ার্ড ইউপি সদস্য রফিকুজ্জামান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। তিনি সেনা সদস্য আসিফের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। পারিবারিক সূএে জানা যায়, চট্টগ্রাম থেকে মৃতদেহ গ্রামের বাড়ীতে পৌঁছালে এশার নামাজের পরে পারিবারিক গোরস্থানে মৃতদেহ দাফন করা হবে।