বারৈয়ার হাট পৌর নির্বাচনে আ’লীগ প্রার্থী রেজাউল করিম খোকনের ইশতেহার ঘোষণা

টাইম ভিশন 24
মোহাম্মদ মজিবুলহক,জোরারগঞ্জ(মীরসরাই)প্রতিনিধি: চট্টগ্রামের মীরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেওয়া হয় গেলো দিন ১২ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে জেলা পরিষদ অডিটোরিয়াম মীরসরাইয়ে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ দেন জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও বারইয়ারহাট পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আতাউর রহমান।

প্রতীক পাওয়ার পর সন্ধ্যায় বারইয়ারহাট পৌর বাজারে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম খোকনের প্রধান নির্বাচনী কার্যালয় ফিতা কেটে উদ্বোধন করেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেল।

এদিকে দলীয় কার্যালয় উদ্বোধন শেষ প্রেস ব্রিফিং করে ২৫ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন মো. রেজাউল করিম খোকন। নির্বাচনে বিজয়ী হলে পৌরসভায় আইনশৃঙ্খলা রক্ষা, যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তোলা ও জিরো টলারেন্স নীতি অবলম্বন করা, পৌরসভার নিজস্ব ভবন তৈরী, পৌর বাজারের অব্যবস্থাপনা দূর করতে কিচেন মার্কেট নির্মাণ, ওয়াটার ট্রিটম্যান্ট প্রজেক্ট বাস্তবায়ন, মাষ্টারপ্ল্যান অনুযায়ী দীর্ঘ মেয়াদী উন্নয়ন প্রকল্প গ্রহণ, আন্তঃসড়ক যোগাযোগ ব্যবস্থা উন্নত করতে সড়ক প্রসস্থ করণ, পৌর এলাকায় নতুন বহুতল ভবন নির্মাণের ক্ষেত্রে আন্ডার গ্রাউন্ডে পানির কূপ ও গাড়ি পার্কিং নিশ্চিত করা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করা, বর্জ অপসারণে নির্দিষ্ট স্থান নির্ধারণ ও বর্জ রিসাইকেলিংয়ের জন্য প্রকল্প গ্রহণ, কার্বন নিঃসরণে পৌর এলাকায় প্রত্যেক সড়কে বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন, শিক্ষা বিস্তারে সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন, গভীর নলকূপ স্থাপন, ভাসমান হকারদের পুনঃবাসন, ডিজিটাল পদ্ধতিতে নাগরিক সুবিধা নিশ্চিত করা, ওয়ান স্টপ সার্ভিস চালুকরা, বিনোদন কেন্দ্র স্থাপনে বেসরকারি উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করা, সড়ক বাতি স্থাপন, ড্রেনেজ নির্মাণ ও এটি সচল রাখা, পশু জবাইয়ের জন্য আলাদা স্থান নির্ধারণ, যানবাহনের জন্য আলাদা আলাদা টার্মিনাল নির্মাণ, কম্পিউটার টেকনোলজি সেন্টার প্রতিষ্ঠা, পৌর এলাকাকে সিসি ক্যামেরার আওতায় আনা, সুস্থ সাংস্কৃতিক চর্চা ও নিয়মিত ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন, জবাবদিহিতা নিশ্চিত করতে ‘জনতার মুখোমুখি মেয়র’ শীর্ষক নিয়মিত মত বিনিময় সভার আয়োজন করা।
রেজাউল করিম খোকন বলেন, আমি মেয়র নির্বাচিত হলে বাংলাদেশ আওয়ামীলীগ ও জননেত্রী শেখ হাসিনার রূপকল্প ২০৪১ বাস্তবায়নে বারইয়ারহাট পৌরসভায় এ উন্নয়ন কার্যক্রমগুলো বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করবো। তিনি নির্বাচনে পৌরবাসীর সহায়তা কামনা করেন।

এসময় চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, সদস্য ফেরদৌস হোসেন আরিফ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সহ-সভাপতি ও বারইয়ারহাট পৌরসভার মেয়র মো. নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা, মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার, দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু সুফিয়ান বিল্পব, বারইয়ারহাট পৌর আওয়ামীলীগের সভাপতি মীর আলম মাসুক, ধুম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহির উদ্দিন ইরান, চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সহ-সভাপতি নুরুল মোস্তফা মানিক, উপজেলা যুবলীগের সভাপতি মাইনুর ইসলাম রানা, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ভূঁইয়া, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক এমরান হোসেন সোহেল, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানা, যুগ্ম আহবায়ক আজাদ রুবেল প্রমূখ উপস্থিত ছিলেন।