উপজেলা চেয়ারম্যান ফটোসেশন করলেন টিকা নিলেন না

টাইম ভিশন: এবার করোনাভাইরাসের টিকা না নিয়েও অভিনয় করে ফটোসেশন করলেন সিরাজগঞ্জের চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক সরকার। শুধু ফটোসেশনের জন্য টিকা নেয়ার ভঙিমায় ছবি তুলেছেন তিনি।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে চৌহালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদানের কার্যক্রম উদ্বোধন হয়। একই সঙ্গে দেশের সব উপজেলা, জেলা ও বিভাগীয় শহরে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তারা। ওইদিনই চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা প্রদান কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার। কিন্তু চৌহালীতে টিকা না নিয়েই অভিনয় করে টিকা নেয়ার ফটোসেশন করেন উপজেলা চেয়ারম্যান।

এই ফটোসেশনের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে যাওয়ায় এলাকাজুড়ে ব্যাপক শোরগোল পড়ে যায়।

চৌহালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল কাদের জানান, চৌহালীবাসীর মধ্যে করোনা ভ্যাকসিন নিয়ে ব্যাপক অনীহা দেখা দিয়েছে। জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তারা এ পর্যন্ত এই টিকা গ্রহণ করেননি। শুধু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও স্টাফসহ ১৪ জন, এক বীর মুক্তিযোদ্ধা ও এক কৃষক এই ভ্যাকসিন গ্রহণ করেছেন।

তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার করোনা ভ্যাকসিন প্রদানের অনুষ্ঠান উদ্বোধন করেন। কিন্তু তিনি টিকা না নিয়ে শুধু টিকা নেয়ার অভিনয় করে ছবি তুলেছেন। ব্যস্ততার কারণে তিনি পরে টিকা নেবেন বলে জানিয়েছেন।

চৌহালী উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার জানান, করোনার টিকা নিয়ে এক ঘণ্টা বিশ্রাম নিতে হয়। সেদিন জরুরি কাজ থাকায় টিকা নেয়া হয়নি। তবে আজকেই (বৃহস্পতিবার) হাসপাতালে গিয়ে ভ্যাকসিন গ্রহণ করবেন।

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক উম্মে ফাতেমা নাজমা বেগম ওরফে শিউলি আজাদ করোনাভাইরাসের টিকা নেওয়ার ভান করে ছবি তুলে আলোচনার জন্ম দিয়েছেন।

এর আগে রোববার (৭ ফেব্রুয়ারি) সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক উম্মে ফাতেমা নাজমা বেগম ওরফে শিউলি আজাদ করোনাভাইরাসের টিকা নেওয়ার ভান করে ছবি তুলে আলোচনার জন্ম দেন।

পিএনএস