ঝিকরগাছায় স্বপ্নলোকের পাঠশালা’র ২য় ক্যাম্পাস’র ভিত্তি প্রস্তর স্থাপন

আফজালহোসেনচাঁদ: যশোরের ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান পেন ফাউন্ডেশনের উদ্যোগে পৌর সদরের মোবারকপুরস্থ কলেজপাড়াতে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান স্বপ্নলোকের পাঠশালা’র ২য় ক্যাম্পাস’র ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।
সোমবার সকাল ৯টায় স্বপ্নলোকের পাঠশালা’র ২য় ক্যাম্পাস’র ভিত্তি প্রস্তর স্থাপনে উপস্থিত ছিলেন স্বপ্নলোকের পাঠশালা’র সভাপতি ও কথা সাহিত্যিক সফিয়ার রহমান, প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মেঘনা ইমদাদ, অবসরপ্রাপ্ত সমবায় অফিসার এবিএম আক্তারুজ্জামান, কবি ও সাহিত্যিক টিপু সুলতান, পেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইমদাদুল হক ইমদাদ, সাংবাদিক আফজাল হোসেন চাঁদ, শিক্ষক রিজন বিশ্বাস, স্বপ্নলোকের পাঠশালা’র ২য় ক্যাম্পাস’র শিক্ষক বিথী খাতুন সহ আরো অনেকে।

উল্লেখ্য, স্বেচ্ছাসেবী সংগঠন পেন ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৭ সালে এলাকার পিছিয়ে পড়া, হতদরিদ্র, পিতৃ-মাতৃহীন শিশুদের নিয়ে নিজেদের অর্থায়নে ঝিকরগাছা পৌরসভার অভ্যন্তরে কৃষ্ণনগর মাঠপাড়ায় প্রাক প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান স্বপ্নলোকের পাঠশালা পরিচালিত হচ্ছে। এ বছর স্বপ্নলোকের পাঠশালা’র ২য় ক্যাম্পাসে মোট ৭০জন শিক্ষার্থী অধ্যায়ন করছে। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মেঘনা ইমদাদ বলেন, সমাজের প্রতি নিজের দায়বদ্ধতা থেকেই এই প্রতিষ্ঠানটা এপথ চলা শুরু হয়। আমার এই কাজে আমার স্বামী সহ সমাজের অনেকেই উৎসাহ ও সহযোগিতা করেছেন। এমনই ভাবে যদি কোন ব্যক্তি সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ায় তাহলে হয়তো একদিন আমাদের এই দেশটি বঙ্গবন্ধুর সোনার বাংলা হতে বেশি সময় লাগবে না।