মণিরামপুরে মাধ্যমিকে অটোপাশের দাবিতে মানববন্ধন

নজরুল ইসলাম,মণিরামপুর: মণিরামপুরে চলতি বছর ২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার্থীরা সরাসরি পরীক্ষা না দিয়ে অটো পাশের দাবীতে মানববন্ধন করেছে। রোববার সকাল ১০টায় মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের সামনে উপজেলার অর্ধশত শিক্ষার্থী পরীক্ষা না নিয়ে আটোপাশের বিভিন্ন লেখা সহকারে ব্যানার, প্লাকার্ড নিয়ে এ মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়। চলতি বছরের ফেব্ররুয়ারী মাসের মধ্যেই সংক্ষিপ্ত মুল্যায়ন পদ্ধতির মাধ্যমে এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের অটোপাসের সিদ্ধান্ত দেয়ার দাবী জানান তারা।
এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা গণমাধ্যম কর্মীদের জানায়, তারা বিভিন্ন মাধ্যমে জেনেছে যে, ১৮ বছরের নীচে কাউকে করোনা ভ্যাকসিন প্রদান করা হবে না। তাছাড়া পরীক্ষা অনুষ্ঠিত হবার আগে কোন পরীক্ষার্থী করোনাভাইরাসে সংক্রমিত হয় তাহলে সে পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবে না। পরীক্ষা দিতে না পারলে তাদের জীবন থেকে একটি বছর নষ্ট হয়ে যাবে। ফলে তাদের ভবিষ্যৎ জীবন অনেকটা ক্ষতির সম্মুখীন হবে।
আন্দোলনকারীরা আরও জানায়, বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম প্রায় ১ বছর যাবৎ বন্ধ রয়েছে। যেটা তাদের জন্য অপূরণীয় ক্ষতি। এদিকে মাননীয় শিক্ষামন্ত্রী বলেছেন-৩মাস সংক্ষিপ্ত পাঠদান প্রদান করিয়ে পরীক্ষা নেয়া হবে। সেক্ষেত্রে পরীক্ষা এ বছর জুন থেকে জুলাই মাসের মধ্যে অনুষ্ঠিত হবে এবং ফল প্রকাশ হতে আগস্ট মাস চলে যাবে। উচ্চ মাধ্যমিকে ভর্তির সময় হবে সেপ্টম্বর থেকে অক্টোবর পর্যন্ত। এতে করে চরমভাবে সেশনজট সৃষ্টি হবে।
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তাদের দাবী সমগ্র বিষয়টি বিবেচনায় রেখে পিএসসি/এবতেদ্বায়ী এবং জেএসসি/জেডিসি পরীক্ষা ফলাফলের ভিত্তিতে মুল্যায়ন করে এসএসসি/সমমানের ফলাফল ঘোষনা করা হোক।