শালিখায় মুজিব বর্ষ উপলক্ষে গৃহহীন পরিবারের মাঝে জমিসহ নতুন ঘর হস্তান্তর

নাজমুল হক, শালিখা থেকে: শালিখায় মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের আওতায় সেমি পাকা ঘর ও জমির দলিল পেয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেছেন সুবিধাভোগীরা।

মাগুরার শালিখা উপজেলায় ২৩ জানুয়ারি শনিবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে ভুমিহীন পরিবারের মধ্যে ঘর প্রদানের সরকারি সার্টিফিকেট ও জমির কবুলিয়তনামা, নামজারির কপি প্রদান করে অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার। মুজিববর্ষ উপলক্ষ্যে এ উপজেলায় ৫০ পরিবারকে ২ শতক জমিতে সেমি পাকা ঘর করে দিয়েছে সরকার। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোঃ বাতেন’র সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার সুবিধাভোগীদের কাগজপত্র বুঝিয়ে দেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাসুদেব কুন্ডু, শালিখা থানার অফিসার ইনচার্জ মোঃ তরীকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ শ্যামল কুমার দে, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ আরজ আলী বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মোঃ রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার শাবানা সহ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও শালিখা প্রেসক্লাবের সকল সাংবাদিকগণ। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি)মোঃ মনিরুজ্জামান।

সুবিধাভোগী উপজেলার তালখড়ি ইউনিয়নের উজগ্রামের বিধবা সামেলা খাতুন (৫০), নাঘোসা গ্রামের আমেনা খাতুন, তালখড়ি গ্রামের ভজন রায়ের স্ত্রী কামনা রায় বলেন, আমার থাকার কোন ঠিকানা ছিল না। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের ঘর করি দিল, জমি দিল। আমাদের একটা ঠিকানা করি দিল এটাতে আমরা খুব খুশি। আল্লাহ তাকে সুস্থ রাখুক, অনেকদিন বেঁচে থাকুক আমরা দোয়া করি ।