পাঁচ জন বাচিক শিল্পী ও কবি’কে সাহিত্য নিকেতনের স্মারক সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক:পাঁচ জন গুণী বাচিক শিল্পী ও কবিকে স্মারক সম্মাননা প্রদান করেছে দুই বাংলার কবি সাহিত্যিকদের সংগঠন সাহিত্য নিকেতন। করোনাকালীন দুই বাংলার সুর দুরিয়ায় অনলাইনে কণ্ঠে কবিতা ও কলমে কবিতা প্রতিযোগিতার এই সম্মননা প্রদান করা হয়। শুক্রবার যশোর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে সাহিত্য নিকেতনের এক অনুষ্ঠানে তাদের হাতে ক্রেস্ট তুলে দেন সংগঠনের সভাপতি বিশ্বাস মিলন আহমেদ মিলি।
পুরস্কার প্রাপ্তরা হলেন, বাচিকশিল্পী শ্রাবনী সুর ও জাহিদুল ইসলাম যাদু এবং কবি রাজ পথিক, কবি অরুন বর্মন ও কবি মিঠুন মুখার্জী। পরে বিশ্বাস মিলন আহমেদ মিলির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রবীর বিশ্বাসে পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন সহ-সাধারণ সম্পাদক শিবনাথ মন্ডল হিমাংশু ও কোষাধ্যক্ষ খন্দকার বাপ্পী। পরে শিল্পীরা সঙ্গীত পরিবেশন ও কবিতা আবৃত্তি করেন।
এসময় বক্তারা বলেন, বাংলা ভাষা চর্চা ও বাঙালি সংস্কৃতি লালন, পালন ও ধারণ করার জন্য সাহিত্য নিকেতন কাজ করে যাচ্ছে। আগামীতেও এই ধারা অব্যহত থাকবে। উল্লেখ্য করোনার সময়ে সরকার ঘোষিত স্বাস্থবিধি প্রতিপালন করার জন্য বাড়িতে বসে সাহিত্য নিকেতনের অনলাইনে কলমে কবিতা ও লাইভ প্রোগ্রামে কণ্ঠে কবিতা প্রতিযোগিতার আয়োজন করে। তারই ধারাবাহিকতায় দুই ক্যাটাগরিতে ১৫ জন বাচিকশিল্পী ও ১৫ জন কবিকে স্মারক সম্মাননা প্রদান করা হয়েছে। এর মধ্যে যশোরাঞ্চলের পাঁচ জনকে সম্মাননা প্রদান করা হলো। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক প্রবির বিশ্বাস।