ঝিকরগাছায় জাগরণী আওয়ার স্কুলের প্রতিষ্ঠা বার্যিকী পালন

আবুল কালাম আজাদ, ঝিকরগাছা (যশোর) অফিস: যশোরের ঝিকরগাছার ঐহিত্যবাহী শিশু শিক্ষা প্রতিষ্ঠান জাগরণী আওয়ার স্কুল দুই বছর পার করলো। এ দুই বছরে প্রতিষ্ঠানটি জায়গা করে নিয়েছে সেরাদের তালিকায়। শুক্রবার স্কুলটির দ্বিতীয় বর্ষপূর্তিতে বর্ণাঢ্য অনুষ্ঠান করা হয়েছে। অনুষ্ঠানের মধ্যে ছিল পতাকা উত্তোলন, কেক কাটা ও আলোচনা সভা।

স্কুল প্রাঙ্গণে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্কুলের চেয়ারম্যান ও রংপুর কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মঞ্জুর আলম নিশানের সভাপতিত্ব আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নৌবাহিনীর (কমোডর) আতিকুর রহমান টোকন।

বিশেষ অতিথি ছিলেন মরিয়ম মৌসুমী ও দিলরুবা শারমিন।

বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক আজিজুর রহমান, জাগরণী সংসদের সভাপতি মুনিরুল আলম মিশর, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, জাতীয় দলের সাবেক ক্রিকেটার সৈয়দ রাসেল, জাহিদ নেওয়াজ ডিটো, সোহেল হাওলাদার, আজম মোহাম্মদ ড্যানি, শহিদুল ইসলাম শহিদ, মনিরুল ইসলাম মানিক, রাশেদুল ইসলাম হিরু, জনি, নয়ন কুমার রায়, বাদল সুমন, মঈন, সাইদ প্রমূখ।

দেশসেরা যুব সংগঠন, ঝিকরগাছা পারবাজারস্থ জাগরণী সংসদ স্কুলটি দুই বছর আগে প্রতিষ্ঠা করে। আধুনিক শিক্ষাপদ্ধতি আর সহশিক্ষায় স্কুলটি দুই বছরে উপজেলায় সেরাদের তালিকায় স্থান করে নিয়েছে। জাগরণী আওয়ার স্কুলের চেয়ারম্যান ও রংপুর কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মঞ্জুর আলম নিশান জানান, মানবসম্পদ উন্নয়ন ছাড়া দেশ, জাতির উন্নয়ন সম্ভাব না। আর মানবসম্পদকে উন্নয়ন করতে হলে আধুনিক ও যুগোপযোগী শিক্ষা চাই। সে বিষয়টির উপর গুরুত্ব দিয়ে জাগরণী আওয়ার স্কুল প্রতিষ্ঠা করা হয়েছিলো।

স্কুলের প্রধান শিক্ষক আজিজুর রহমান জানান, স্কুলটিতে শিশুশিক্ষার আধুনিকতার সকল উপকরণ ব্যবহার করে পাঠদান করা হয়।

কামানুর রহমান নামের এক অভিভাবক জানান, স্কুলটি দুই বছরেও বেশ সুনাম কুড়িয়েছে। পারবাজার (ঝিকরগাছা) এলাকায় প্রতিষ্ঠানটি আধুনিক শিক্ষা প্রসারে অবদান রাখবে বলেও তিনি আশা ব্যক্ত করেন।