বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে তুুহিনের দুই নাটক

নিজস্ব প্রতিবেদক,যশোর:যশোরের নাট্যকর আবুল হাসান তুহিনের রচনায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ‘আগামীর বঙ্গবন্ধুর’ নাটক মঞ্চস্থ হয়েছে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমিতে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমি আয়োজিত এ নাটক গত ৮ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় এ নাটক মঞ্চায়ন হয়।

জানা গেছে, বাংলাদেশ শিল্পকলা একাডেমির নির্দেশনায় প্রতিটি জেলা শিল্পকলা একাডেমিতে একযোগে বঙ্গবন্ধুর জীবনাদর্শন নিয়ে ৬৪টি জেলায় নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি আবুল হাসান তুহিনের রচনায় আগামীর বঙ্গবন্ধুর নাটক মঞ্চস্থ হয়। নাটকটি নির্দেশনায় ছিলেন মেহেরপুর শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইদুর রহমান।

আগামীর বঙ্গবন্ধু নাটক সম্পর্কে তিনি জানান, উত্তরাধুনিক সোনার বাংলা নির্মাণে বঙ্গবন্ধুর চেতনাদীপ্ত প্রজন্ম সৃজনে প্রয়াস পেয়েছে। নাট্যকর যে ছবি তার মনের কল্পনায় দেখেছেন আমরা সেটির চিত্রাঙ্কন করে মঞ্চে প্রতিফলন করতে চেষ্টা করছি। শিশু কিশোরদের মনজগতে বঙ্গবন্ধুকে নিয়ে যে প্রশ্ন উদিত হবে তাই হবে এই নাটকের সফলতা।

বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার ও নাট্যকর আবুল হাসান তুহিন জানান, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আমার লেখা দুটি নাটক বাংলাদেশ শিল্পকলা একাডেমি মঞ্চায়ন করার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে আগামীর বঙ্গবন্ধুর শিরোনামে নাটকটি মেহেরপুর জেলা শাখায় গত ৮ ডিসেম্বর মঞ্চায়ন হয়েছে। অপর নাটক ‘সংঘাত’ চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমি মঞ্চায়ন হবে বলে তাকে জানানো হয়েছে।

timevision 24 logo