যশোর প্রতিনিধি: যশোর সদর উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা ভাইসচেয়ারম্যান ও বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে যশোর জেলা নির্বাচন অফিসে এ প্রতীক বরাদ্দ দেয়া হয়। সিনিয়র জেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবির প্রার্থীদের মাঝে প্রতীক প্রদান করেন। এর আগে প্রার্থীরা নিজ নিজ কর্মী সমর্থকদের নিয়ে নির্বাচন কার্যালয়ে হাজির হন। পরে প্রতীক বরাদ্দ পাওয়ার পরই আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করেন প্রার্থীরা।
জেলা নির্বাচন অফিস সূত্র মতে, যশোরের বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ভিক্টোরিয়া পারভিন সাথী ‘নৌকা’, বিএনপি প্রার্থী শামসুজ্জামান ‘ধানের শীষ’ এবং স্বতন্ত্র প্রার্থী রেজাউল ইসলাম পাটোয়ারী দিলু পেয়েছেন ‘আনারস’ প্রতীক। এছাড়া যশোর সদর উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সেতারা বেগম ‘হাঁস’ এবং জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা মিলি পেয়েছেন ‘কলস’ প্রতীক।
নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী এই দুই উপজেলা পরিষদের উপনির্বাচন আগামি ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে এই প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে প্রার্থীসহ নির্বাচনে রিটার্নিং অফিসার হুমায়ুন কবীর, সহকারী রিটার্নিং অফিসার আব্দুর রশিদ ও স্ব স্ব প্রার্থী নিজ কর্মী সমার্থক উপস্থিত ছিলেন।
এ সময় জেলা নির্বাচন অফিসার অফিসার হুমায়ুন কবির বলেন, প্রার্থীরা মঙ্গলবার থেকেই নির্বাচনী প্রচার প্রচারণা শুরু করতে পারবেন। সেই সাথে সকলের সহযোগিতায় আরো একটি সুষ্ঠু নির্বাচন করা সম্ভব হবে বলে জানান তিনি।
উল্লেখ্য, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরার পদত্যাগে এবং বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলের মৃত্যুতে পদ দুটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।