কেন্দ্রীয় যু্বলীগের প্রেসিডিয়াম সদস্য হলেন যশোরের কৃতিসন্তান আনোয়ার হোসেন

টাইম ভিশন 24
আবুল কালাম আজাদ ,ঝিকরগাছা (যশোর) অফিস: বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্যের দায়িত্ব পেয়েছেন আনোয়ার হোসেন। তিনি যশোরের ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়নের নবগ্রামের রওশন আলীর ছেলে।

সম্মেলনের প্রায় এক বছর পর যুবলীগের ২০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে শনিবার। এর আগে বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থিত কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পূর্ণাঙ্গ কমিটির তালিকা যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের কাছে হস্তান্তর করেন। গত বছর ২৩ নভেম্বর জমকালো কংগ্রেসের মধ্যে দিয়ে যুবলীগের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়েছিল। প্রসঙ্গত, আনোয়ার হোসেন ছাত্রজীবন থেকে রাজনীতির সঙ্গে জড়িত। তিনি ঢাকা তেজগাঁও থানার ৩৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক (১৯৯৩-৯৫), পরবর্তীতে সভাপতি (১৯৯৫-৯৮), তেজগাঁও থানা ছাত্রলীগের সহ-সভাপতি (১৯৯৬-২০০০), ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সদস্য, তেজগাঁও থানা ছাত্রলীগের সভাপতি, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক (২০০২-০৬), কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য (লিয়াকত-বাবু), কেন্দ্রীয় যুবলীগের সদস্য, গত কমিটির কৃষি বিষয়ক সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি কেন্দ্রীয় যুবলীগ কর্তৃক কুষ্টিয়া জেলা যুবলীগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত ছিলেন।
কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মনোনীত করায় আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আনোয়ার হোসেন বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক যুবলীগকে ঢেলে সাজাতে চাই। দলের হাইকমান্ড বিশ্বাস রেখে আমাকে যে দায়িত্ব দিয়েছেন তার মর্যাদা রাখতে যথাসাধ্য চেষ্টা করবো।