যশোরের চাঁচড়া ইউনিয়নে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

যশোরের চাঁচড়া ইউনিয়নে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার। টাইম ভিশন

আব্দুল করিম রাজন : যশোর সদর উপজেলার ১০নম্বর চাঁচড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের তপস্বীডাঙ্গা গ্রামটির জনগুরুত্বপূর্ণ সড়ক দরবেশ মোড়লের বাড়ির সামনে থেকে রাজ্জাক মোড়লের বাড়ি পর্যন্ত ইটের সলিং থাকলেও তাও আবার ভাঙ্গাচোরা বেহাল অবস্থা।

সড়কটির মধ্যবর্তী অংশ থেকে আফরোজার বাড়ি পর্যন্ত কাঁচা রাস্তা দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। একটু বৃষ্টি হলেই সড়কটিতে পানি জমে কাঁদার সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগে পড়েন এলাকার কোমলমতি শিশুসহ সাধারণ মানুষ।

এলাকাবাসী জানান,তারা দীর্ঘদিন ধরে সরকারি বরাদ্দে বা স্থানীয় মেম্বার, চেয়ারম্যানের বরাদ্দে এই রাস্তার সংস্কার করার দাবি জানিয়ে আসছিলেন। স্থানীয় জনপ্রতিনিধিদেরকে মৌখিকভাবে বিষয়টি কয়েক দফা জানানো হলেও তারা কোন উদ্যোগ গ্রহণ করেননি।

সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে যাওয়ায় মানুষের অসুবিধা দেখা দিলে সম্প্রতি এলাকার আলমগীর হোসেন,কাসেম গাজী,ইয়াসিন আলী,তরিকুল ইসলাম-দের উদ্যোগে এবং এলাকাবাসীর সহযোগিতায় ২৯/০৮/২০২০ ইং-তারিখে ইট ফেলে স্বেচ্ছাশ্রমে সড়কটির প্রায় দেড়শত ফুট সংস্কার করে জনসাধারণের চলাচলের উপযোগী করে তোলা হয়।

এ ব্যাপারে ১০নম্বর চাঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ বিশ্বাস বলেন, রাস্তাটির সংস্কারের জন্য বরাদ্দ পেয়েছি এবং টেন্ডার করা হয়েছে কিন্তু বৈষিক মহামারী করোনা ভাইরাস এবং দূরযোগপূর্ণ আবহাওয়ার কারণে এখন কাজ শুরু করা যাচ্ছে না,শুষ্ক মৌসুম আসা মাত্রই দ্রুত কাজ শুরু করা হবে বলে জানান।