স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক বলেছেন,ব্যক্তিগতভাবে সৎ না হলে দুর্নীতি রোধ করা সম্ভব না

ব্যক্তিগতভাবে সৎ না হলে দুর্নীতি রোধ করা সম্ভব না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। আজ শনিবার সকালে ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি। এসময় খুরশীদ আলম বলেন, দুর্নীতির জন্য শুধু সরকারকে দায়ী না করে সবাইকে ব্যক্তিগতভাবে সৎ হতে হবে। আমরা যদি ব্যক্তিগতভাবে সৎ না হই, তাহলে কোনোভাবেই দুর্নীতি রোধ করা সম্ভব নয়।

দুর্নীতির দায় শুধু সরকারের না মন্তব্য করে তিনি বলেন, দুর্নীতির দায় আমাদের সবার। আমরা যদি শুধু সরকারের দিকে আঙ্গুল তুলি, সেটা হবে সবচেয়ে বড় বোকামি। আমরা সবাই এই দুর্নীতির অংশ। স্বাস্থ্যখাতে বর্তমান অবস্থায় নানা চ্যালেঞ্জ রয়েছে জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্যে এখন যে ব্যবস্থা, এই প্যানডেমিকের ক্ষেত্রে আমরা সমস্যাগুলো ফেইস করছি, তা দূর করার চেষ্টা করব।

সামনে অবশ্যই বড় চ্যালেঞ্জ। আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা যেন ‘সম্মান ও ইজ্জত নিয়ে’ শেষ করতে পারি। এজন্য সবার দোয়া চান অধ্যাপক খুরশীদ আলম।

এই মহামারিতে সাংবাদিকদের ‘ইতিবাচক মনোভাব’ নিয়ে সরকারের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকারের সমালোচনা অবশ্যই করবেন, ভুলত্রুটি ধরিয়ে দেবেন। পাশাপাশি আশা করবো, আমাদের ভালো কাজগুলো প্রকাশ করবেন।