মোংলায় নতুন করে সহকারী কমিশনার (ভুমি) সহ ৮জন করোনায় আক্রান্ত

ফিরোজ শাহ্, মোংলা : মোংলায় উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার ভূমি (এসি ল্যান্ড) নয়ন কুমার রাজবংশী সহ ৮জন করোনায় আক্রান্ত হয়েছেন। মোংলায় বন্দরসহ উপজেলা গুলোতে ৯ জুলাই্ বৃহস্পতিবার পর্যন্ত করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো মোট ১৭ জন। ইতি পুর্বে যে ৯জন তাদের নমুনা পরিক্ষায় করোনা পজিটিভ হয়েছিল তারা সকলেই সুস্থ্য রয়েছে বলে জানায় উপজেরা স্বাস্থ্য বিভাগ। তবে আগে আক্রান্ত হওয়া ৯জনের মধ্যে দুইজন স্বাস্থ্যকমর্ী করোনা পজিটিভ নিয়ে চলছে নানা গুনহন।
মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস জানান, মোংলা উপজেলা পরিষদের সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী সহ বন্দর নগরীতে নতুন করে আরো ৭ জন করোনায় আক্রান্তের খবর নিশ্চিৎ হওয়া গেছে। এরা হলেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যরয়ের মোহাম্মদ সেকেন্দার আলী’র ছেলে মোঃ রনি (৩০), সোনাইলতলার উলুবুনিয়া এলাকার মোঃ রবিউল ইসলামের স্ত্রী শাহিনা খানম (৩০), মোংলা ইপিজেড এলাকার রাজ কুমার দে’র ছেলে সজিব কুমার দে (৩২), একই এলাকার সজিব সজিব কুমারের স্ত্রী সুস্মিতা রানী (২২), (ই,পি,জেড এ কর্মরত) ইমরার খান’র ছেলে ইতি খান (২১), পৌরসভা ময়লাপোতা এলাকায় আঃ রশিদ খান’র ছেলে সুলতান আহম্মেদ (৫৮) ও মিঠাখালীর গোয়ালেরমেঠ এলাকার স্বাস্থকমর্ী মুকুল। তিনি আরো বলো, শুরু থেকে মোংরা বন্দরসহ উপজেলার অন্যান্য জায়গায় কোন করোনায় আক্রান্ত রুগী পাওয়া না গেলেও গত ২৪ জুন নতুন করে দুইজন স্বাস্থ্যকমর্ীসহ ৩জন আক্রান্ত হয়। এর পর থেকে
মোংলায় মোট ৯জন আক্রান্ত হয়েছিল। আর দীর্ঘ ১০ দিন পর নতুন করে একদিনে আরো ৮জন করোনায় আক্রান্ত হলো। এ নিয়ে মোংলায় সর্ব মোট আক্রান্তের সংখ্যা ১৭ জনে দাড়ালো। তবে প্রথম পর্যায় দুইজন স্বাস্থ্যকমর্ী আক্রান্ত হওয়ার খবরে তাদের নিজ বাসায় কোয়ারেন্টাইনে থাকতে বলা হলেও তারা তা না মেনে বিভিন্ন জায়গায় ঘোরাফেরা করছে। তাতে প্রতিবেশীদের মনে সন্দেহ দেখা দেয়। এতে এলাকাবাসী জানায়, সরকারের প্রোনদনা পাওয়ার জন্যই এ স্বাস্থ্যকমর্ীরা করোনা পজেটিভ হওয়ার প্রমানপত্র সংগ্রহ করেছে বলে স্থানীয়দের মুখে গুঞ্জন শোনা যাচ্ছে।
বৃহস্পতিবার এক যোগে ৮জনের করোনা পজেটিভ এর সত্যতা স্বীকার করেছেন সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী বলেন, আমার শরীরের তাপমাত্রা বেড়ে যাওয়ায় আমার সন্দেহ হয়, এর কারনে আমি করোনা পরীক্ষা করাই, সে নমুনা পরিক্ষায় আমার রিপোর্ট পজেটিভ এসেছে, সাথে আমিসহ আরো ৭জন রয়েছে। কিন্তু শারীরিক ভাবে আমি এখন সুস্থ আছি এবং সকল নিয়োমকানুন মেনে সম্পুর্ন বাভেই বাসায় কোয়ারেনন্টাই এ আছি।