সুপ্রিম কোর্টের আইনজীবীদের করোনা চিকিৎসায় তিন হাসপাতালকে চিঠি

টাইম ভিশন ২৪ ডেস্ক : সুপ্রিম কোর্টের আইনজীবী ও তাদের পরিবারের সদস্যদের করোনা চিকিৎসায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিন হাসপাতালকে চিঠি দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। হাসপাতাল তিনটি হলো- রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতাল, আনোয়ার খান মডার্ণ হাসপাতাল ও উত্তরার ইস্ট-ওয়েস্ট হাসপাতাল।

বৃহস্পতিবার (১৮ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. আমিনুল হাসান স্বাক্ষরিত চিঠিতে হাসপাতালগুলোকে এই অনুরোধ জানানো হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য এবং তাদের পরিবারের অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু সিট সমস্য ও নানা কারণে বিভিন্ন হাসপাতালে তারা সময়মত ভর্তি ও চিকিৎসা নিতে পারছেন না। এ অবস্থায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের আবেদনের গুরুত্ব বিবেচনায় এই চিঠি প্রদান করা হয়েছে।

চিঠিতে আইনজীবী ও তাদের পরিবারের সদস্যদেরকে রাজধানীর তিন হাসপাতাল, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল ও উত্তরার জাপান ইস্ট ওয়েস্ট হাসপাতালে চিকিৎসা সুবিধা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হাসপতাল কতৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।

এই চিঠির একটি অনুলিপি আবেদনকারী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে পাঠানো হয়েছে বলেও স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।

এর আগে সুপ্রিম কোর্টের আইনজীবী ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য আলাদা হাসপাতালের ব্যবস্থা করতে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল স্বাস্থ্য মন্ত্রণালয়ে একটি আবেদন করেছিলেন। এরই পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তর এ ব্যবস্থা করেছে।

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য অধিদপ্তরের ডিজিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা জানিয়ে ব্যারিস্টার কাজল বলেন, দীর্ঘ প্রচেষ্টার পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য ও তাদের পরিবারের সদস্যরা তিনটি বিশেষায়িত হাসপাতালে করোনা চিকিৎসার সুযোগ পেলেন। হাসপাতালগুলোর মধ্যে হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসা সম্পুর্ণ ফ্রি বলেও জনিয়েছেন তিনি।

পিএনএস