শালিখায় মুজিব শতবর্ষ উপলক্ষে গর্ভবতী মায়েদের জন্য সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

শালিখা প্রতিনিধি : মুজিব জন্ম শতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার শালিখা উপজেলায় অাড়পাড়াতে অবস্থিত মা ও শিশু কেন্দ্রে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন এর ব্যবস্থাপনায় গর্ভবতী মায়েদের জন্য চিকিৎসা সেবা প্রদান করা হয়।
দিনব্যাপী গর্ভবতী মায়েদের চিকিৎসা সেবা কার্যক্রম বাস্তবায়ন করে ৫৫ ব্রিগেডের ১২ ফিল্ড আর্টিলারি রেজিমেন্ট।
লেফটেন্যান্ট কর্নেল এস এম মাইনুল হকের সার্বিক তত্ত্বাবধানে গর্ভবতী মায়েদের চিকিৎসা সেবা প্রদান করা হয়
মেডিকেল টিমের প্রধান লেঃ কর্ণেল ফাতেমা জেরিন খান বলেন, করোনা কালে আমরা বিনামূল্যে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা প্রদান সহ বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ডায়বেটিক টেস্ট ও পরামর্শ মোতাবেক ঔষধ প্রদান করছি। এছাড়াও কোন রোগীর করোনা উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর প্রেরণ করা পরে রিপোর্ট জানিয়ে দেয়া হবে।
উপ অধিনায়ক নাজনীন নাহার বলেন দিনব্যাপী আমাদের এই স্বাস্থ্য সেবা কর্মসূচি প্রদান করা হবে। ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মোঃ হাবিবুর রহমানের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য সেবা প্রদান করা হচ্ছে। বিনামূল্যে স্বাস্থ্য পরামর্শ, রক্তের গ্রুপ নির্ণয় ডায়বেটিক পরীক্ষা, ঔষধ ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান করা হচ্ছে।
সেবাগ্রহীতারা বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।
উল্লেখ্য স্বাস্থ্য সেবা প্রদানের উদ্দেশ্যে সেবাগ্রহীতাদের জীবানুনাশক ট্যানেলের ভেতরে প্রবেশ করিয়ে থার্মাল স্ক্যানার দিয়ে তাপমাত্রা পরিমাপ করে মা ও শিশু কেন্দ্রে প্রবেশ করিয়ে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে।