করোনা : তিন জোনে ভাগ করা হলো যশোর জেলা

করোনা সংক্রমণ ঝুঁকি বিবেচনায় রেড, ইয়োলো ও গ্রিন জোনে ভাগ করা হয়েছে যশোর জেলাকে। এর মধ্যে রেড জোন পুরো লকডাউন করার সিদ্ধান্ত হয়েছে। ইয়োলো জোন আংশিক লকডাউন থাকবে এবং গ্রিন জোনে জীবনযাত্রা স্বাভাবিক থাকবে।

আজ সোমবার দুপুরে যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন যশোর জেলা প্রশাসক এবং করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি মোহাম্মদ শফিউল আরিফ।

এ ব্যাপারে যশোরের সিভিল সার্জন জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক পুরো জেলাকে তিন ভাগে ভাগ করা হয়েছে। রেড, ইয়োলো ও গ্রিন। রেড জোন পুরোপুরি লকডাউন করা হবে। ইয়োলো জোনে আংশিক লকডাউন করা হবে। আর গ্রিন জোনে স্বাস্থ্যবিধি মেনে জীবনযাত্রা স্বাভাবিক রাখা হবে।

যশোর সদর উপজেলার মধ্যে রেড জোন হলো পৌরসভার ৩ নং ওয়ার্ড (ঘোপ), উপশহর ইউনিয়ন ও আরবপুর ইউনিয়ন। এ ছাড়া অভয়নগর উপজেলার চলিশিয়া, পায়রা ও বাঘুটিয়া এবং পৌরসভার ২ নং ওয়ার্ড, ৪ নং ওয়ার্ড, ৫ নং ওয়ার্ড, ৬ নং ওয়ার্ড, ও ৯ নং ওয়ার্ড। চৌগাছা উপজেলার পৌরসভার ৬ নং ওয়ার্ড। শার্শা উপজেলার পৌরসভার ২ নং ওয়ার্ড ও শার্শা। ঝিকরগাছা উপজেলার পৌরসভার ২ নং ওয়ার্ড ও ৩ নং ওয়ার্ড এবং কেশবপুর উপজেলার পৌরসভার ১ নং ওয়ার্ড রেড জোনের আওতাভুক্ত বলে সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে।

উল্লেখ্য, এর আগেও যশোর জেলাকে একবার লকডাউন করা হয়েছিল।