তথ্য প্রযুক্তি ব্যবহার করে মোবাইল চোর সিন্ডিকেট ধরলো পুলিশ

তথ্য প্রযুক্তি ব্যবহার করে মোবাইল চোর সিন্ডিকেট ধরলো পুলিশ । টাইম ভিশন ২৪

আবুল কালাম আজাদ, ঝিকরগাছা (যশোর) অফিস : যশোরের ঝিকরগাছায় ২০টি চোরাই মোবাইলসহ চোর সিন্ডিকেটের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ঝিকরগাছা থানার এসআই দেবব্রত দাসের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স তাদের গ্রেফতার করে বলে জানান এএসপি (নাভারণ সার্কেল) জুয়েল ইমরান। রোববার ঝিকরগাছা থানায় এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।
গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার কৃষ্ণনগর মাঠপাড়া গ্রামের শাহাবুদ্দিনের ছেলে কামাল হাসান (২৭) ও একই গ্রামের রাজাপট্টিপাড়ার সাবির আহমেদ বিদ্যুতের ছেলে আল আবীর জাহা (২৬)।
এএসপি জুয়েল ইমরান আরো জানান,
আমেরিকান টােবাকাে নামক এক কোম্পানির ঝিকরগাছার রাজাপট্টির শাখা অফিসে কর্মরত মণিরামপুর উপজলার স্মরণপুর গ্রামের ইউনুচ আলীর ছেলে জুবায়ের হাসান (১৮) ঝিকরগাছা থানায় একটি লিখিত অভিযােগ করেন। অভিযাগে তিনি উল্লেখ করেন, গত ৬ জুন তার দােকান থেকে একটি নীল রংয়ের শাওমির মােবাইলসহ স্যামসাংয়ের আরো ৬টি মােবাইল চুরি হয়। পরে এ বিষয়ে একটি মামলা হয়। তাৎক্ষণিক আধুনিক প্রযুক্তি ব্যবহার করে এসআই দেবব্রত দাস, এসআই সুরঞ্জিত কুমার রায়, এএসআই মাসুদ রানা ও ওলিয়ার রহমান সঙ্গীয় ফাের্স নিয়ে মোবাইল চুরির সাথে সম্পৃক্ত কামাল হাসান ও আল আবীর জাহাকে গ্রেফতার করে। পরে তাদের স্বীকারোক্তি মােতাবেক অভিযাগকারীর মােবাইলসহ আরো ২০টি মোবাইল উদ্ধার করে পুলিশ। তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতার কামাল হাসানের বিরুদ্ধে ঝিকরগাছা থানায় মাদক ও অস্ত্র আইনে আরো তিনটি মামলা রয়েছে বলেও জানান পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন থানার ওসি আব্দুর রাজ্জাক, পরিদর্শক (তদন্ত) মেজবাহ উদ্দীন আহমেদ প্রমুখ।