এ শূন্যতা সহজে পূরণ হবার নয় : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যুতে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শোক প্রকাশ করে বলেছেন, অত্যন্ত দুঃখ ও বেদনার সঙ্গে জানাচ্ছি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী কর্মীবান্ধব কারা নির্যাতিত নেতা দলের একজন বলিষ্ঠ সংগঠক আন্দোলন-সংগ্রামের ছিলেন অকুতোভয় শহীদ এম মনসুর আলীর সুযোগ্য সন্তান ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম না ফেরার দেশে চলে গেলেন। শোকাহত আওয়ামী লীগের পক্ষ থেকে আমি গভীর শোক প্রকাশ করছি এবং শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানাচ্ছি। তার বিদায় আমাদের জন্য অপূরণীয় ক্ষতি। এ শূন্যতা সহজে পূরণ হবার নয়।

আজ (১৩ জুন) ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ের শুরুতে এ মন্তব্য করেন।

করোনার উপসর্গ নিয়ে গত ১ জুন রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। পরে তার করোনাভাইরাস টেস্ট করা হয় এবং পজিটিভ আসে। এর মধ্যে গত ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন। পরে জরুরিভাবে ওই দিনই তাঁর অপারেশন করা হয়। পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। অপারেশনের পর চিকিৎসকরা তাকে ৭২ ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণে রাখেন।

গত ৫ জুন থেকে তিনি কোমায় ছিলেন। একপর্যায়ে আজ শনিবার (১৩ জুন) সকাল পৌনে ১১টার দিকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র এই বীর মুক্তিযোদ্ধাকে।