এতিম মেয়ের বিয়ের উদ্যোগ নিয়ে আবারো আলোচনায় কলিম উল্লাহ মিসবাহ

এনামুল হক রাশেদী: চট্টগ্রাম : মোহাম্মদ কলিম উল্লাহ মিসবাহ।
চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা গ্রামের এক অতি সাধারন যুবকের নাম হলেও বর্তম্ন সময়ের মানবিক ইতিহাসের নতুন এক অধ্যায়। মানুষ দির্ঘদিন বেঁচে থাকে থার কর্মে, মরেও অমর হয় সমাজে তার ভুমিকায়। এ তত্ত্ব কথাটি সে ভাল করে বুঝে নিয়েছে এই ছাত্র অবস্থায়। ঐত্যিবাহী বাংলাদেশে বৃহত্তম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কর্মি এবং স্থানীয় ছাত্রনেতা হয়েও দলীয় প্রভাব বিস্তার ছাড়াই এলাকার মাটি ও মানুষ নিয়ে তার সার্বক্ষনিক ব্যস্ততা, সামাজিক দুর্নীতি ও অনিয়ম নিয়ে তার সক্রিয় তৎপরতা এবং মানুষের অসহায়ত্ব ও অধিকার নিয়ে একের পর এক তার কার্যকরী উদ্যোগ ইতিমধ্যে কলিম উল্লাহ মিসবাহকে স্থানীয় গন্ডি পেরিয়ে এলাকার বাহিরেও এমনকি বহির্বিশ্বের বাঙ্গালী সমাজেও আলোচনার বিষয়বস্তুতে পরিনত করেছে। সর্বস্তরের মানুষের ভালবাসা ও প্রশংসায় ভাসছে হালের যুব সমাজের আইকন #কলিম উল্লাহ মিসবাহ। আর হবেইনাবা কেন?
ঘূর্নিঝড় আম্পানের তান্ডবের শংকা! এলাকায় করোনার সংক্রমনের শংকা!! এলাকার অন্ধকার মেঠো পথে চুরি-ছিনতাই প্রতিরোধ!!! এলাকার রাস্তা-ঘাট ও পরিবেশ উন্নয়নের সুশৃংখল ও বুদ্ধিভিত্তিক আন্দোলন,– সবখানেই সরব উপস্থিতি মোহাম্মদ কলিম উল্লাহ মিসবাহ’র।
সর্বশেষ গত সপ্তাখানেকের আপ্রান চেষ্টায় শুভাকাঙখীদের দ্বারে দ্বারে গিয়ে সকলের মানবিক সহযোগিতা নিয়ে, সাধ্যমত নিজেও সহযোগিতা করে আজ ১২ জুন এলাকার এক এতিম মেয়েকে নিজের ব্যবস্থাপনায় উপযুক্ত পাত্রস্থ করে এক মহান মানবিক দায়িত্ব পালন করে নতুন করে সর্বস্তরের মানুষের প্রশংসা ও অভিনন্দন-্এ ভাসছেন মোহাম্মদ কলিম উল্লাহ মিসবাহ। কলিম উল্লাহ’র সহযোগী হিসাবে ছিল আশেক ও আবিরের নাম উল্লেখ না করলেও অকৃতজ্ঞতা হবে। যারা সার্বক্ষনিক সহয়োগিতা দিয়ে থাকে কলিমকে। এতিম মেয়েটিকে সার্বিক সহযোগিতার মাধ্যমে পাত্রস্থ করায় মেয়ে ও পাত্র পক্ষের সকলেই কৃতজ্ঞতা জানিয়েছে কলিম উল্লাহকে।
অভিনন্দন ও শুভেচ্ছা কলিম উল্লাহ মিসবাহ!
তোমার আগামী হউক সুন্দর-নিরাপদ ও নিশ্চিত মানবতার সেবায় নিবেদিত।
( পাত্রস্থ করা মেয়েটির সামাজিক সম্মান অক্ষুন্ন রাখতে পরিচয় প্রকাশ করা হলনা)