মোংলা ৬নং চিলা ইউনিয়ন পরিষদের উম্মুক্ত বাজেট পরিকল্পনা সভা

ফিরোজ শাহ্, মোংলা : মোংলা উপজেলার ৬নং চিলা ইউনিয়ন পরিষদের ২০২০-২১ অর্থবছরের উন্মুক্ত বাজেট ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৩১ মে রোববার বিকাল ৩টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার বিকাল ৩টায় অনুষ্ঠিত উন্মুক্ত বাজেট ও পরিকল্পনা সভায় সভাপতিত্ব করেন চিলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গাজী আকবার হোসেন।
এবছরের উম্মুক্ত বাজেট পরিকল্পনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার। সভায় বিশেষ অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই উপস্থিত ছিলেন। উন্মুক্ত বাজেট ও পরিকল্পনা সভায় চিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আকবার হোসেন ২০২০-২১ অর্থ বছরের জন্য ৪ কোটি ৫৬ লাখ ৬৯ হাজার ২১২ টাকার উদ্বৃত্ত বাজেট ঘোষণা করেন।
বাজেটে রাজস্ব আয় ৩৪ লাখ ৪৭ হাজার ৪৫২ টাকা এবং উন্নয়ন আয় ৪ কোটি ২২ লাখ ২১ হাজার ৭৬০ টাকা প্রস্তাব করা হয়। ২০২০-২১ অর্থবছরের জন্য মোট ৪ কোটি ৫৬ লাখ ৬৯ হাজার ২১২ টাকার বাজেট ঘোষনা করা হয়। এতে রাজস্ব ব্যয় ৩৩ লাখ ৮৩ হাজার ৬৮২ টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ২২ লাখ ২১ হাজার ৭৬০ টাকা। এখানে মোট ব্যয় ৪কোটি ৫৬ লাখ ৫ হাজার ৪৪২ টাকা। এখানে যোগাযোগ খাতে ১ কোটি ৪ লাখ ৮০ হাজার ও শিক্ষা খাতে ১৪ লাখ টাকা বরাদ্ধ রাখা হয়েছে।
বাজেটে মোট উদ্বৃত্ত থাকছে ৬৩ হাজার ৭৭০ টাকা। চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবার হোসেন জানান, স্বাস্থ্য-শিক্ষা-সুপেয় পানি-জলবায়ু-দুর্যোগ ব্যবস্থাপনা এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনীমূলক কর্মসুচিকে অগ্রাধিকার দিয়ে ২০২০-২১ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেট পরিকল্পনা সভায় ছাত্র-কৃষক-শ্রমিক-স্বাস্থ্যকর্মী-ইমাম-মুক্তিযোদ্ধা-শিক্ষক শিক্ষীকা-নারী-উন্নয়ন কর্মীসহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সমন্বয় মুক্ত আলোচনায় অংশগ্রহণ মধ্য দিয়ে সর্বসম্মতিতে ২০২০-২১ অথ্র্ছরের চিলা ইউনিয়ন পরিষদের বাজেট অনুমোদিত হয়।