যশোরে আর্টডকের ব্যবস্থাপনায় দরিদ্র পরিবারে সেনাপ্রধানের পক্ষ হতে ঈদ উপহার বিতরণ

যশোরে আর্টডকের ব্যবস্থাপনায় দরিদ্র পরিবারে সেনাপ্রধানের পক্ষ হতে ঈদ উপহার বিতরণ । টাইম ভিশন ২৪

মো:আসাদুজ্জামান শাওন : যশোর সদরের নুরপুর এলাকায় সেনাবাহিনীর প্রধান এর পক্ষ থেকে দরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ শনিবার (২৩ মে ২০২০) বিকালে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড এর অধীনস্থ সিগন্যাল ট্রেনিং সেন্টার এন্ড স্কুল (এসটিসিএন্ডএস) কর্তৃক যশোর সদর উপজেলার নুরপুর গ্রাম ঘুরে ১৫০ দুস্থ ও হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে শুকনা রশদ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

আর্টডক এর অধীনস্থ এসটিসিএন্ডএস এই তথ্য নিশ্চিত করেন।

সূত্র জানায়, কোভিড-১৯ ভাইরাস সংক্রমণ এর প্রেক্ষিতে সৃষ্ট পরিস্থিতিতে সেনাসদর এর নির্দেশনা ক্রমে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর অধীনস্থ প্রশিক্ষণ সেন্টার ও প্রতিষ্ঠানসমূহ বেসামরিক প্রশাসনকে সহযোগিতার পাশাপাশি দরিদ্র ও দুস্থ জনসাধারণের জন্য জরুরী সাহায্য হিসেবে বিভিন্ন প্রকার ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে।

এছাড়াও সেনাবাহিনীর তত্ত্বাবধানে বৃদ্ধ ও সহায় সম্বলহীন পরিবারকে নিয়মিতভাবে চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে। সম্প্রতি ঈদ উপলক্ষে সেনাবাহিনী প্রধান দুস্থ ও অসহায় মানুষের মাঝে বিশেষ উপহার হিসেবে শুকনা রশদ, সেমাই, চিনি, তেল, এবং আনুষাঙ্গিক দ্রব্য সামগ্রী বিতরণের নির্দেশ প্রদান করেছেন।

সূত্র আরও জানায়, আর্টডক এর ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন স্থানে গত কয়েক দিনে ইতোমধ্যেই আনুমানিক নয় হাজারেরও বেশি পরিবারের মধ্যে শুকনো খাবার মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

এছাড়াও আর্টডক এর অধীনস্থ বিভিন্ন প্রতিষ্ঠান ইতোমধ্যে চট্টগ্রাম, রাজশাহী, নাটোর, সৈয়দপুর, খুলনা ও বগুড়ায় দরিদ্র পরিবারের মাঝে শুকনো খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় সেনাবাহিনী প্রধান এর পক্ষ থেকে এসটিসিএন্ডএস কর্তৃক নুরপুর এলাকায় ১৫০ টি পরিবারের মাঝে এই ঈদ উপহার বিতরণ করা হয়। তাছাড়া দেশব্যাপী লকডাউন ঘোষণার পর থেকে বিভিন্ন সময়ে এসটিসিএন্ডএস কর্তৃক ৬৫০ টি পরিবারকে ইতোমধ্যে শুকনা রশদ ও খাদ্য সামগ্রী সরবরাহ করেছে।

উল্লেখ্য : আর্টডকের জেনারেল অফিসার কমান্ডিং লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দীন আহমেদ এই মানবিক কার্যক্রমের সার্বক্ষণিক তদারকি নির্দেশনা প্রদান করেছেন।

সূত্র আরও জানায়, সেনা সদস্যদের জন্য বরাদ্দকৃত খাবার কম গ্রহণ করে সেখান থেকে সঞ্চিত রশদ ত্রাণ হিসেবে বিতরণ করা হয়। এই দূর্যোগকালীন সময়ে দরিদ্র পরিবার সমূহকে আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড এর অধীনস্থ এসটিসিএন্ডএস এর মানবিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে বলেও জানাই সূত্রটি।