দেশে করোনায় একদিনে ১৬৯৪ জন শনাক্ত, ২৪ জনের মৃত্যু

মহামারী করোনাভাইরাসে দেশে গত চব্বিশ ঘণ্টায় একদিনে ১ হাজার ৬৯৪ জন শনাক্ত হয়েছেন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০ হাজার ২০৫ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যূবরণ করেছেন আরও ২৪ জন। এ নিয়ে করোনাভাইরাসে মোট মৃত্যুবরণ করলেন ৪৩২ জন।

শুক্রবার (২২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও নয় হাজার ৯৯৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় নয় হাজার ৭২৭টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ২৩ হাজার ৮৪১টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৬৯৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ২০৫ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২৪ জন, যা একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৪৩২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হ‌য়েছেন আরও ৫৮৮ জন। এ নি‌য়ে সুস্থ হ‌য়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ছয় হাজার ১৯০ জ‌নে।

প্রসঙ্গত, দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে ক্রমেই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশে এখন পর্যন্ত ৩০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।