মাগুরায় করোনায় ঘরবন্ধি,কর্মহীন অসহায় মানুষের জন্য আশা’র ১০ লাখ টাকার খাদ্য সামগ্রী প্রদান

মাগুরায় করোনায় ঘরবন্ধি,কর্মহীন অসহায় মানুষের জন্য আশা'র ১০ লাখ টাকার খাদ্য সামগ্রী প্রদান । টাইম ভিশন ২৪

ইমরান হোসেন মিলন,স্টাফ রিপোর্টার : বে-সরকারী উন্নয়নমুলক সংস্থা আশা মাগুরা জেলা করোনা পরিস্থিতিতে অসহায় মানুষদের সাহায্যার্থে পাশে দাঁড়িয়েছে। তারা মাগুরা সদর উপজেলার গরীব,দুস্থ ও অসহায় ঘরবন্ধি কর্মহীন মানুষের জন্য ৭’শ প্যাকেট খাদ্যসামগ্রী জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রদান করেছে।

সোমবার (১১ মে-২০) দুপুরে জেলা প্রশাসক ড.আশরাফুল আলমের নিকট ৫’ শ প্যাকেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ানের নিকট ২’শ প্যাকেট খাদ্যসামগ্রী প্রদান করে।

এ সময় আশা মাগুরা জেলার পক্ষে উপস্থিত ছিলেন, ডিভিশনাল ম্যানেজার উত্তম কমার ভৌমিক, ডিস্ট্রিক ম্যানেজার মোঃ শহীদুল ইসলাম, শিক্ষা অফিসার মোঃ আবু সাঈদ সহ জেলার আর এমগণ ও অন্যান্য কর্মকর্তাবৃন্ধ।
আশা সংস্থার ডিভিশনাল ম্যানেজার উত্তম কুমার ভৌমিক জানান, করোনা পরিস্থিতিতে বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় আশা’র সহযোগিতায় ঘরবন্ধি কর্মহীন অসহায় ও দুস্থদের জন্য খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রয়েছে। তারই ধারাবাহাকতায় আমরা মাগুরায় জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী অফিসারের নিকট ৭’শ প্যাকেট খাদ্য সহায়তা প্রদান করেছি। সেখানে প্রতিটি প্যাকেটে পরিবার প্রতি, ১০ কেজি চাল,২ কেজি ডাল,
২ কেজি আলু,১ কেজি তেল ও ১ কেজি লবন রয়েছে। পাশাপাশি জেলার শ্রীপুর, শালিখা ও মহম্মপুর উপজেলায় ২’শ করে প্যাকেট খাদ্য সহায়তা দেয়া হয়েছে। সারাদেশে করোনায় ক্ষতিগ্রস্থ দেড়লাখ দরিদ্র পরিবারকে আশা’র পক্ষ থেকে ১২ কোটি টাকার খাদ্য সহায়তা দেয়া হয়েছে।
এরই অংশ হিসেবে মাগুরা জেলায় মোট ১০ লাখ টাকার ১৩’শ প্যাকেট খাদ্য সহায়তা অসহায় মানুষের জন্য দেয়া হয়েছে। পাশাপাশি করোনা সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় সাধারণ মানুষকে সচেতন করতে আশা সংস্থার পক্ষ থেকে
২০ লাখ লিফলেট বিতরণ করা হয়েছে।