২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ৫৬৪, মৃত্যু ৫

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যূবরণ করেছেন ৫ জন। এনিয়ে মোট ১৬৮ জন মৃত্যুবরণ করলেন। নতুন করে ৫৬৪ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭৬৬৭ জন।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪৯৬৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন আরও ৫৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ সময় জানানো হয়, নতুন করে আরও সুস্থ হয়েছেন ১০ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো ১৬০ জনে।

এ সময় স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা দৈনিক সময়ের আলোর চিফ রিপোর্টার সাংবাদিক হুমায়ুন কবীর খোকনের মৃত্যুতে শোক প্রকাশ করেন। তিনি বলেন, দেশ একজন বরেণ্য সাংবাদিককে হারালো। এ সময় দেশব্যাপী আক্রান্ত ও মৃত পুলিশ সদস্যদের অবদানের কথা স্মরণ করা হয়।

প্রসঙ্গত, দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে ক্রমেই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশে এখন পর্যন্ত ৭ হাজারেরও বেশি মানুষ আক্রনা্ত