যশোর পুলেরহাট বাজারে লকডাউন এর প্রথম দিনে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর অভিযানে শতাধিক যানবাহন আটক

স্টাফ রিপোর্টার : মহামারী করোনা ভাইরাস সারা বিশ্ব যখন এক আতংকের নাম। বাংলাদেশেও তার ভয়াবহতা বিস্তার লাভ করে। শুরু হতে থাকে একেরপর এক জেলা লকডাউন। এমনই এক দুর্ভোগের শিকার হয় যশোর জেলার মানুষ। এদের মধ্যে যেন কোন ভাবেই ছিল না মহামারী করোনা ভাইরাসের ভয়াবহতা।যার কারণে দেখা যাচ্ছিল কিছুদিন যাবত কাঁচা বাজার মুদির দোকানে অনেক মানুষের সমাগম। অবশেষে এই
অসচেতনতার সমাগম তাদের জন্য ঝুঁকিপূর্ণ এক রূপ ধারণ করেছে।আজ সোমবার ২৭/০৪/২০২০ইং- তারিখে সকাল ৬:০০ ঘটিকা হতে অনির্দিষ্টকালের জন্য যশোর জেলা লকডাউন ঘোষণা করা হয়। ঘোষণার ১ম দিনেই যশোর সদর পুলেরহাট বাজারে নির্বাহি ম্যাজিস্ট্রেট হাফিজুর হক এর নেতৃত্বে সকাল ৯:৩০ ঘটিকায় অভিযান চালায়।২ঘন্টা যাবত অভিযান চালিয়ে মটরসাইকেল, কভার ভ্যান, প্রাইভেট,পিকআপ,ট্রাক শতাধিক যানবাহন আটক করে।
আটকের পরে প্রত্যেক যানবাহনের চাবি গুলো নিয়ে নেয়। নেয়ার কিছু সময় পরে চালকদেরকে লকডাউন সম্পর্কে সচেতন মূলক আইনকানুন বুঝিয়ে নিজ গন্তব্যে চাবি দিয়ে ফেরত পাঠানো হয়। এবং বাজারে ক্রেতা বিক্রেতাকে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয় বিক্রয়ের কাজ সম্পন্ন করতে বলা হয়েছে ও প্রয়োজন বাধীত কেউ যদি জনসমাগম করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাহি ম্যাজিস্ট্রেট।