ঝিকরগাছা উপজেলায় দুই স্বাস্থ্য সহকারীসহ ৪ করোনা রোগী শনাক্ত

ঝিকরগাছা (যশোর) অফিস : যশোরের ঝিকরগাছায় চারজনের শরীরে করোনাভাইরাসের সন্ধান মিলেছে। এদের মধ্যে দুজন স্বাস্থ্য সহকারী রয়েছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

আক্রান্তরা হলেন ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমটিইপিআই (নমুনা সংগ্রহকারী) শারাফাত হোসেন মুন্না (৫২), মোবারকপুর গ্রামের মৃত কওসার আলীর স্ত্রী জরিনা বেগম (৬০), বামনআলী গ্রামের হুদা কসাইয়ের মেয়ে টুম্পা (২০) ও নায়ড়া গ্রামের হুমায়ুন কবীর (৩৮)। হুমায়ুন কবীর শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমটি ল্যাবে দায়িত্বে ছিলেন। গত ২ দিন আগে এদের নমুনা সংগ্রহ করে সনাক্তের জন্য যশোর যবিপ্রবির ল্যাবে পাঠানো হয়। আজ সকালে এদের করোনাভাইরাস আক্রান্তের রিপোর্ট আসে। আক্রান্ত টুম্পা গাজীপুরে একটি গার্মেন্টে কাজ করত।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. রাশিদুল আলম জানিয়েছেন, গত ২২ এপ্রিল জরিনা খাতুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসলে এমটিইপিআই (নমুনা সংগ্রহকারী) শারাফাত হোসেন মুন্না তাঁর নমুনা সংগ্রহ করেছিলেন। মনে করা হচ্ছে সে সময় হয়তো তিনি সংক্রমিত হতে পারেন। আক্রান্তরা সকলেই সুস্থ আছেন। তাদেরকে নিজ বাড়িতে আইসোলেশনের মাধ্যমে চিকিৎসা দেওয়া হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী মজুমদার জানিয়েছেন, আক্রান্তদের আইসোলশনে থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।