যশোরে সততার দৃষ্টান্ত স্থাপন করলো রিকশাচালক আরিফ

নিজস্ব প্রতিবেদক:বাড়ীতে নুন আনতে পান্তা ফুরায়,গরীব রিকশা চালক আরিফ হোসেনের।তবুও সততার পথ থেকে সরতে নারাজ এই রিকশা চালক।

প্রায় লক্ষ টাকা মূল্যের ডিএসএলআর ক্যামেরও কোটি টাকার ব্যাংক চেকসহ মুল্যবান জিনিসপত্র পেয়ে ও ফিরিয়ে দিলেন তিনি। ঘটনাটি ঘটেছে বুধবার (০৯ নভেম্বর ) যশোর শহরের আরএন রোড এলাকায়।

বুধবার আরএন রোড থেকে জনৈক ব্যক্তিকে নিয়ে শহরের দড়াটানায় নামিয়ে দিয়ে আসার পথে তার রিকশার সিটে পড়ে থাকা একটি ব্যাগ দেখতে পায় রিকশাচালক আরিফ।ব্যাগটি খুলে মালামাল দেখতে পেয়ে হতভম্ব হয়ে যায়।তাৎক্ষণিক সে ব্যাগটি নিয়ে প্রেসক্লাব যশোরে আসেন। ক্লাবে আসলে
জি টিভির যশোর প্রতিনিধি তোহিদ মনি, দৈনিক কল্যানের সম্পাদক(উন্নয়ন) আব্দুল ওহাব মুকুল, চ্যানেল আইয়ের যশোর প্রতিনিধি আকরামুজ্জামান, দৈনিক কল্যানের বার্তা সম্পাদক এইচ আর তুহিন,সাংবাদিক প্রনব দাসসহ সাংবাদিকরা ব্যাগের মালিককে বিভিন্ন ভাবে খোঁজাখুঁজি করতে থাকেন।

এক পর্যায় মোবাইল ফোনের সূত্র ধরে ব্যাগের মালিককে ফোন দেন।ব্যাগের মালিক ফোন পেয়ে আরো দুজনকে ব্যক্তিকে সাথে নিয়ে প্রেসক্লাব যশোরে আসেন। সাংবাদিকরা উপস্থিত থেকে ব্যাগটি মালিককে ফেরত দেন।

এসময় নিজের ব্যাগটি  বুঝে পেয়ে আল্লাহর শুকর জানান এবং লোভ লালসাহীন মানবতার সাক্ষী চালককে সম্মানের সাথে বিদায় দেন।এমন সততর উজ্জ্বল দৃষ্টান্ত স্হাপন করলো যশোর সদর উপজেলার ছাতিয়ানতলা দরাজহাটের মোশাররফের ছেলে আরিফ হোসেন।