ঝিকরগাছায় সেই জবেদকে ভ্যান উপহার দিলেন ওসি

ঝিকরগাছা(যশোর)প্রতিনিধি:জবেদ ফকির (৫৫)। নিজের ভ্যানে লাশ টানার কাজ করছেন গত ৪০ বছর। ধার-দেনা করে কেনা ভ্যানটি চুরি হয়ে যায় দুমাস আগে। নিঃস্ব জবেদ ছুটে যান থানার ওসির কাছে। তবে উদ্ধার করতে না পারলেও ব্যাটারি চালিত নতুন একটি ভ্যানের ব্যবস্থা করেছেন তিনি। জবেদ ফকির যশোরের ঝিকরগাছা উপজেলার পুরন্দরপুর এলাকার দবির মোড়লের ছেলে।

কান্নাজড়িত কণ্ঠে আত্মহারা জবেদ বলেন, এনজিও থেকে ঋণ নিয়ে প্রায় লাখ টাকা দিয়ে ভ্যানটি কিনেছিলাম। ভাড়া খাটার পাশাপাশি লাশ টানার কাজ করতাম। এখনও ঋণ শোধ হয়নি। এর আগেই চুরি হয়ে যায়। এখন ভাড়ায় চালিত ভ্যান চালাই।

তিনি আরও বলেন, নতুন এই ভ্যান দিয়ে এখন থেকে ভাড়া খাটার পাশাপাশি আবার লাশ টানার কাজ করবো। ওসি সাহেবের কাছে আমি চির ঋণী। তাকে কিছু দেওয়ার সাধ্য নেই আমার, তবে অসচ্ছল পরিবারের কাছ থেকে লাশ টানা বাবদ কোনো টাকা গ্রহন করবেন না বলেও জানান জবেদ।

ঝিকরগাছা থানার ওসি সুমন ভক্ত বলেন, জবেদ আলীর ভ্যানটি লাশ টানারও কাজ করতো। সেটি হারিয়ে যাওয়ায় সে নিঃস্ব হয়ে পড়ে। বিত্তবানদের কাছ থেকে স্বেচ্ছায় অনুদান গ্রহনের মাধ্যমে তাকে নতুন একটি ভ্যান উপহার দিয়েছি। এর মাধ্যমে একদিকে জবেদ ভ্যান চালিয়ে তার পরিবার যোগান দিবে, ঋণ শোধ করবে। অপরদিকে দুর্ঘটনা কবলিত অস্বচ্ছল পরিবারের লাশ বিনা পারিশ্রমিকে বহন করতে পারবে।

ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আবুল কালাম আজাদ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমরান রশিদ, পৌর কাউন্সিলর আমিরুল ইসলাম, জাগরণী সংসদের সভাপতি মুনিরুল আলম মিশর প্রমুখ।