1. news.jessore@gmail.com : admin :
  2. timevision24@gmail.com : Time Vision : মিল্টন খাঁন
  3. gmovi67@gmail.com : টাইম ভিশন : টাইম ভিশন
  4. : greeceman :
  5. : wp_update-WzDVvfuT :
  6. : wpcron95c603b9 :
ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই - Time Vision 24
May 26, 2024, 5:43 am

ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
  • 17 বার

ইংল্যান্ডের সাবেক টেস্ট ওপেনার, আইসিসির ম্যাচ রেফারি ও ক্রিকেট প্রশাসক রামন সুব্বা রাও আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯২। মৃত্যুকালে স্ত্রী, এক মেয়ে, এক ছেলে, আটজন নাতি-নাতনি এবং প্রপৌত্র রেখে গেছেন সুব্বা রাও।

ইংল্যান্ডের হয়ে ১৩টি টেস্ট খেলেছিলেন রাও। তার ব্যাটিং গড় ছিল ৪৬ দশমিক ৮৫। তবে মাত্র ২৯ বছর বয়সেই অবসর নেন তিনি। এরপর খোলেন জনসংযোগের একটি ফার্ম। তবে ঠিকই ক্রিকেটের সঙ্গে সংযোগ ছিল তার।

কাউন্টি ক্লাব সারের চেয়ারম্যান ছিলেন তিনি। বর্তমান ইসিবি প্রতিষ্ঠাতেও ভূমিকা ছিল তার। এরপর ১৯৮৫ থেকে ১৯৯০ সাল পর্যন্ত ইংলিশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তিনি। এরপর ১৯৯২ থেকে ২০০১ সাল পর্যন্ত ৪১ টেস্ট ও ১১৯ ওয়ানডেতে আইসিসির ম্যাচ রেফারির দায়িত্বও পালন করেন।

সুব্বা রাওয়ের মৃত্যুতে শোক জানিয়ে ইসিবির চেয়ারম্যান রিচার্ড টমসনের ভাষ্য, ‘দারুণ একজন ক্রিকেট ব্যক্তিত্ব ছিলেন। মাঠে এবং মাঠের বাইরে খেলোয়াড়, কর্মকর্তা, প্রশাসক এবং সারে ও টেস্ট অ্যান্ড কাউন্টি ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিসেবে অসাধারণ এক ক্রিকেট ক্যারিয়ারে সফল ছিলেন।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..