1. news.jessore@gmail.com : admin :
  2. timevision24@gmail.com : Time Vision : মিল্টন খাঁন
  3. gmovi67@gmail.com : টাইম ভিশন : টাইম ভিশন
  4. : greeceman :
  5. : wp_update-WzDVvfuT :
  6. : wpcron95c603b9 :
নিরাপত্তাহীনতায় কালের কণ্ঠ’র কর্মী - Time Vision 24
May 26, 2024, 5:09 am

নিরাপত্তাহীনতায় কালের কণ্ঠ’র কর্মী

  • আপডেট টাইম : বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
  • 24 বার

ছিনতাইকারীর বিরুদ্ধে সংবাদ

সোমবার রাতে আল-আমিনের বাসায় হামলা চেষ্টার ঘটনা সিসি ক্যামেরায় ধারণ করা ভিডিও ফুটেজ থেকে নেওয়া।
টঙ্গীতে কালের কণ্ঠ’র ডিজিটাল কনটেন্ট কর্মী আলামিন ছিনতাইকারীদের বিরুদ্ধে সংবাদ দিয়ে এখন সপরিবারে নিরাপত্তাহীনতায় ভুগছেন। এর মধ্যে কয়েক দফায় তার বাসায় হামলার চেষ্টায় মামলা করার পর তা তুলে নেওয়ার হুমকি পেয়ে থানায় জিডি করেন। জিডির পর আবারও হামলার চেষ্টা হওয়ায় পরিবার পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন এই সংবাদকর্মী।

আলামিন জানান, তিনি টঙ্গী এলাকার একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের বিরুদ্ধে একটি ভিডিও কনটেন্ট করেন যা কালের কণ্ঠ’র ডিজিটাল প্লাটফর্মে প্রচারিত হয়।

এরপর একটি চক্র তাকে হুমকি-ধমকি দেয়। তারা আলামিনের মাকে হত্যার চেষ্টা চালায়। এরপর বিভিন্ন সময় তার টঙ্গীর মরকুন এলাকার বাসায় গভীর রাতে হামলার চেষ্টা করে। এসব হামলা চেষ্টার ভিডিও বাসার চারদিকে স্থাপিত সিসি ক্যামেরায় ধারণ হয়।

ওইসব ভিডিও ফুটেজ জমা দিয়ে তিনি টঙ্গী পূর্ব থানায় মামলা করেন। পুলিশ মামলার তিনজন আসামিকে গ্রেপ্তার করে এবং তারা বর্তমানে কারাগারে আছেন। আসামিদের পক্ষে কতিপয় লোক মামলা প্রত্যাহার করার জন্য হুমকি দিলে শনিবার (১৩ এপ্রিল) থানায় জিডি করেন আল-আমিন।
এদিকে, সোমবার (১৫ এপ্রিল) রাত ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত কতিপয় দুষ্কৃতকারী আলামিনের বাসায় আবারও হামলার চেষ্টা করে যার ভিডিও ফুটেজ সিসি ক্যামেরায় ধারণ করা হয়।

একই সঙ্গে আলামিনের বাসার পাশে আরেক বাসার লোকজনকেও হুমকি দেয় দুষ্কৃতকারীরা।
এমতাবস্থায় ছিনতাইকারীদের বিরুদ্ধে সংবাদ দিয়ে ও হুমকি পেয়ে জীবন বাঁচাতে মামলা ও জিডি করেন। তারপরও নিরাপত্তা নিশ্চিত করতে পারছেন না এই সংবাদকর্মী।

এই বিষয়ে টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মুস্তাফিজুর রহমান বলেন, আমরা মামলা ও জিডি তদন্ত করছি। বাদী ও তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছি।

তিনি আরো বলেন, আমরা মিডিয়াকর্মীদের নিরাপত্তা নিশ্চিতের জন্য পেশাদারিত্বের সঙ্গে কাজ করছি। নতুন ঘটনার অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে তাৎক্ষণিকভাবে। এই বিষয়ে তদন্ত কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দিয়েছি।
-কালের কণ্ঠ

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..