1. news.jessore@gmail.com : admin :
  2. timevision24@gmail.com : Time Vision : মিল্টন খাঁন
  3. gmovi67@gmail.com : টাইম ভিশন : টাইম ভিশন
  4. : greeceman :
  5. : wp_update-WzDVvfuT :
  6. : wpcron95c603b9 :
ত্রিপুরা রাজ্যে প্রবেশে বাংলাদেশি নাগরিকদের ডেঙ্গু পরীক্ষা বাধ্যতামূলক - Time Vision 24
May 26, 2024, 6:53 am

ত্রিপুরা রাজ্যে প্রবেশে বাংলাদেশি নাগরিকদের ডেঙ্গু পরীক্ষা বাধ্যতামূলক

  • আপডেট টাইম : বুধবার, আগস্ট ২, ২০২৩
  • 24 বার

রাজ্য সরকারের নির্দেশনা জারী

কাজী মোমিনুল হক শাহীন কোলকাতা থেকে: বাংলাদেশে ডেঙ্গু ডেঙ্গুজ্বরে আক্রান্তের সংখ্যা অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় বাংলাদেশি নাগরিকদের রাজ্যে প্রবেশের ক্ষেত্রে ডেঙ্গু পরীক্ষা বাধ্যতামূলক করেছে ভারতের ত্রিপুরা রাজ্য সরকার। ত্রিপুরা রাজ্যের স্বাস্থ্য দপ্তর থেকে সোমবার এ বিষয়ে একটি নির্দেশনা জারি করা হয়েছে। নির্দেশনাতে বলা হয়েছে, বাংলাদেশ থেকে ত্রিপুরায় ভ্রমণ করতে আসা সকল নাগরিকদের স্থল সীমান্তে বাধ্যতামূলক ডেঙ্গু পরীক্ষা করতে হবে।

এ বিষয় রাজ্যের ‘ফ্যামিলি ওয়েল ফেয়ার অ্যান্ড প্রিভেন্টিভ মেডিসিনে’র কর্মকর্তা ড. সুপ্রিয় মল্লিক গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন, এক সরকারি আদেশে বাংলাদেশি নাগরিকদের ত্রিপুরায় প্রবেশের ক্ষেত্রে ডেঙ্গু পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে।

আমরা আমাদের স্বাস্থ্য শিবিরগুলোর ওপর জোর দিয়েছি। শ্রীমন্তপুর, বেলোনিয়া এবং আখাউড়া আইসিপি’তে ডেঙ্গু পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে।’

ড. সুপ্রিয় মল্লিক আরো জানান, ‘র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট কিট’ প্রক্রিয়ার মাধ্যমে কোন ব্যক্তির শরীরে সামান্যতম ডেঙ্গুর লক্ষণ থাকলেও তা ধরা পড়বে। যদিও এখন পর্যন্ত কোনো বাংলাদেশি পর্যটকের শরীরে ডেঙ্গুর লক্ষণ পাওয়া যায়নি।’

 

প্রসঙ্গত বাংলাদেশ সীমান্তবর্তী ত্রিপুরার একাধিক এলাকা থেকে ডেঙ্গু সংক্রমণের খবর পাওয়া গেছে। বিশেষ সূত্রে প্রাপ্ত তথ্য মতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা শতাধিক ছাড়িয়েছে। মূলত এর পরই নড়েচড়ে বসে ত্রিপুরা রাজ্য সরকার।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..