1. news.jessore@gmail.com : admin :
  2. timevision24@gmail.com : Time Vision : মিল্টন খাঁন
  3. gmovi67@gmail.com : টাইম ভিশন : টাইম ভিশন
  4. : greeceman :
  5. : wp_update-WzDVvfuT :
  6. : wpcron95c603b9 :
আইপিএস অফিসার সুখেন্দু হীরার 'তদন্তনামা' প্রকাশিত - Time Vision 24
May 26, 2024, 5:22 am

আইপিএস অফিসার সুখেন্দু হীরার ‘তদন্তনামা’ প্রকাশিত

  • আপডেট টাইম : শুক্রবার, জুলাই ১৪, ২০২৩
  • 31 বার

কোলকাতা থেকে পারিজাত মোল্লা:পেশাগত জীবনের ২৪টি সত্য কাহিনী নিয়ে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের (আইপিএস- ইন্ডিয়ান পুলিশ সার্ভিস) জ্যেষ্ঠ কর্মকর্তা ও লোকসংস্কৃতি গবেষক সুখেন্দু হীরার লেখা প্রথম বই ‘তদন্তনামা’ প্রকাশিত হয়েছে। হাওড়ার বাসিন্দা প্রয়াত সুমন্ত চট্টোপাধ্যায়কে ‘তদন্তনামা’ উৎসর্গ করেছেন লেখক সুখেন্দু হীরা। হাওড়া পুরসভার অস্থায়ী কর্মী ছিলেন সুমন্ত চট্টোপাধ্যায়। সুমন্ত চট্টোপাধ্যায়ের অনুরোধেই পুলিশ জীবনের সত্য কাহিনী নিয়ে প্রথম গল্প লেখা শুরু করেন ‘আইপিএস’ অফিসার সুখেন্দু হীরা।

‘তদন্তনামা’র প্রকাশনা উৎসবে উপস্থিত ছিলেন সাহিত্যিক জয়ন্ত দে, সাহিত্যিক শান্তনু বসু, দীপ প্রকাশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুকন্যা মণ্ডল, বিভিন্ন কবি সাহিত্যিক এবং সাংবাদিকবৃন্দ। স্বর্ণাভ বেরা’র আঁকা আকর্ষনীয় প্রচ্ছদে ‘তদন্তনামা’য় অজানা তথ্য সমৃদ্ধ মুখবন্ধ লিখেছেন কোলকাতা পুলিশের প্রাক্তন পুলিশ কমিশনার শ্রী সৌমেন মিত্র। ‘তদন্তনামা’ বই আকারে প্রকাশিত হবার পূর্বে রাজ্যের প্রথম সারির একটি দৈনিকে এর গল্পগুলি নিয়মিত প্রকাশিত হয়েছে।

প্রসঙ্গত, আইপিএস অফিসার লেখক শ্রী সুখেন্দু হীরা লোকসংস্কৃতিসহ ধারাবাহিক বিভিন্ন লেখার জন্য গত ২০২২ সালে পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোটের কোগ্রামে ঐতিহ্যবাহী ‘কুমুদ সাহিত্য মেলা’য় ‘লোচনদাস রত্ন’ সম্মাননা অর্জন করেন। সুখেন্দু হীরা একজন বলিষ্ঠ লেখক হিসেবে পশ্চিমবঙ্গের বিভিন্ন দৈনিকে নিয়মিত লেখালেখি করে থাকেন। প্রতিশ্রুতিশীল লেখক হিসেবে ইতোমধ্যে তিনি পাঠক হৃদয়ে স্থান করে নিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..