1. news.jessore@gmail.com : admin :
  2. timevision24@gmail.com : Time Vision : মিল্টন খাঁন
  3. gmovi67@gmail.com : টাইম ভিশন : টাইম ভিশন
  4. : greeceman :
  5. : wp_update-WzDVvfuT :
  6. : wpcron95c603b9 :
ইন্দো নেপাল বাংলাদেশ মিডিয়া কনক্লেভ ২০২৩ অনুষ্ঠিত - Time Vision 24
May 26, 2024, 4:49 am

ইন্দো নেপাল বাংলাদেশ মিডিয়া কনক্লেভ ২০২৩ অনুষ্ঠিত

  • আপডেট টাইম : রবিবার, মে ২১, ২০২৩
  • 20 বার

নিসা আহসান,কোলকাতা থেকে: প্রেসক্লাব অফ আগ্রা’ উত্তর প্রদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও সার্ক জার্নালিস্ট ফোরামের যৌথ উদ্যোগে ইন্দো নেপাল বাংলাদেশ মিডিয়া কনক্লেভ ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। কনক্লেভটি বাংলাদেশ, ভারত ও নেপালের প্রায় তিন শতাধিক সাংবাদিকের অংশগ্রহণে উত্তর প্রদেশের আগ্রায় অভিজাত পাঁচতারা হোটেল ক্লার্ক শিরাজে অনুষ্ঠিত হয়।

সমাজ সেবায় অসামান্য অবদানের জন্য এ অনুষ্ঠানে ভারতের ঝাড়খণ্ডের প্রখ্যাত সমাজসেবী লুৎফল হক ‘হিরো অফ দ্য ইয়ার’ স্মারক সম্মানে ভূষিত হন। সমাজসেবী লুৎফল হকের হাতে হিরো অফ দ্য ইয়ার স্মারক সম্মাননা তুলে দেন ভারতের কেন্দ্রীয় আইন ও সামাজিক ন্যায় মন্ত্রী প্রফেসর এসপি সিং বাঘেল। কেন্দ্রীয় মন্ত্রী এ সময় লুৎফল হকের ভূয়সী প্রশংসা করে বলেন, লুৎফল হক একজন বড় মাপের সমাজসেবী। তিনি বিশাল হৃদয়ের মানুষ। তার সমাজ সেবার কথা আমরা জানি। গত কয়েক বছরে লক্ষাধিক মানুষকে তিনি খাদ্য,বস্ত্র, অর্থ প্রদান করে আসছেন। করোনা মহামারীকালে তিনি গরিব ও অসহায় মানুষদের যেভাবে খাদ্য, বস্ত্র ও অক্সিজেন দিয়ে সহায়তা করেছেন তা এক কথায় নজিরবিহীন। ঈদ,পূজা ও ধর্মীয় নানা উৎসবে গরিব দুস্থ মানুষদের মুখে হাসি ফোটান তিনি।
কেন্দ্রীয় মন্ত্রী আরো বলেন, লুৎফল হক ইমাম, মোয়াজ্জিন ও গির্জার পাদ্রীদেরও নানা সময়ে সহায়তা করেন। নিরবিচ্ছিন্ন এই সমাজ সেবার জন্য আমরা তাকে সম্মানিত করতে পেরে নিজেরাই সম্মানিত বোধ করছি।

সার্ক জার্নালিস্ট ফোরামের কেন্দ্রীয় সভাপতি রাজু লামা বলেন, লুৎফল হকের সমাজ সেবার কথা আমরা সংবাদ মাধ্যমে জেনেছি। সমাজ সেবার জন্য তিনি দেশ বিদেশে সম্মানিতও হয়েছেন। আমরা জানি সাম্প্রতিককালে সমাজ সেবায় অসামান্য অবদানের জন্য মালয়েশিয়ার শিক্ষামন্ত্রী লুৎফল হককে সাম্মানিক ডক্টরেট ডিগ্রী প্রদান করেছেন। বলিউডের কিংবদন্তী অভিনেত্রী শার্মিলা ঠাকুর লুৎফল হককে বেঙ্গল ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড সম্মান প্রদান করেছেন। বলিউডের আরো এক বিখ্যাত অভিনেত্রী মাধুরী দীক্ষিত লুৎফল বাবুকে ইন্ডিয়া এক্সিলেন্স অ্যাওয়ার্ড দিয়েছেন।

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সোনালী বেন্দ্রেও লুৎফল হককে ইন্ডিয়ান কোয়ালিটি অ্যাওয়ার্ড সম্মানে ভূষিত করেছেন। রাজু লামা আরো বলেন, আমরা জানি লুৎফল হকের সমাজসেবার কথা কেন্দ্রীয় সরকারের কাছে পৌঁছে যাবে। আগামীতে হয়তো কেন্দ্রীয় সরকারও তাকে সম্মান জানাবেন। আমরা এও জানি, আজ পৃথিবীর নানা প্রান্ত থেকে লুৎফল হককে সম্মান জানানোর জন্য বিভিন্ন আন্তর্জাতিক সংগঠনের তরফে তাকে আহবান জানানো হচ্ছে। আমেরিকার একটি সংস্থা লুৎফল হককে এশিয়া আইকনিক অ্যাওয়ার্ড ২০২৩ সম্মানে সম্মানিত করেছেন।

আগামীতে লন্ডনের হাউস অফ কমন্সে ( ইংল্যান্ডের সংসদ ভবন) সমাজসেবায় অনন্য অবদানের জন্য তাকে সম্মান জানাবেন খোদ ইংল্যান্ডের মন্ত্রী সাংসদরা। সত্যি এটা আমাদের জন্যও অত্যন্ত গর্বের, ভীষণ আনন্দের।

বাংলাদেশের প্রবীণ সাংবাদিক, সার্ক জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, দেশ বিদেশের সংবাদমাধ্যম লুৎফল হকের সমাজসেবার কথা আগেই শুনেছি। আজ ভারতের আগ্রায় আন্তর্জাতিক মিডিয়া কনক্লেভের মঞ্চে লুৎফল হককে সম্মান জানাতে পেরে আমাদের ভীষণ ভালো লাগছে।

আমরা চাই তার এই সমাজসেবার কথা বিশ্বময় ছড়িয়ে পড়ুক। তাকে দেখে, তার কথা শুনে বহু মানুষ সমাজসেবায় অনুপ্রাণীত হোক। আব্দুর রহমান আরো বলেন, বাংলাদেশের তরফ থেকে আগামীতে লুৎফল হককে আমরা সম্মানিত করবো।

মিডিয়া কনক্লেভে উপস্থিত ছিলেন ভারতের উত্তর প্রদেশের উচ্চশিক্ষা মন্ত্রী যোগেন্দ্র উপাধ্যায়, হিন্দি ‘দৈনিক অমর উজলা’র সম্পাদক বিনোদ অগ্নিহোত্রী, ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ এর কলামিস্ট সাংবাদিক অরুণ ত্রিপাঠী। ‘প্রেসক্লাব অফ আগ্রা’র কর্মকর্তা অশোক অগ্নিহোত্রী, বিবেক জৈন, সঞ্জয় ত্রিপাঠীসহ বাংলাদেশ, ভারত ও নেপালের প্রায় তিন শতাধিক সাংবাদিক। উপস্থিত ছিলেন আগ্রা শহরের বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..