জন্মের ৪৫ দিনের মধ্যে নিবন্ধন করলে মাকে পুরস্কৃত করবে পেন ফাউন্ডেশন

ঝিকরগাছা(যশোর)প্রতিনিধি: যশোরের ঝিকরগাছায় জন্মের ৪৫ দিনের মধ্যে বিনা খরচে শিশুর জন্মনিবন্ধন গ্রহন বিষয়ক সচেতনতামূলক প্রচারণায় ‘মা সমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ নভেম্বর) সকালে উপজেলার বাবর আলী ও নিশ্চিন্তপুর বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ে সমাবেশের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্মনিবন্ধন করা হলে পেন ফাউন্ডেশনের পক্ষ থেকে শিশুর মাকে পুরস্কৃত করা হবে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পেন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ইমদাদুল হক ইমদাদ, বাবর আলী বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল আলীম, প্রধান শিক্ষক হোসনে আরা মিতা, পরিচালনা পর্ষদের সদস্য সাঈদ আলী, নিশ্চিন্তপুর বিশেষ প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিরুল কবীর, সহকারী প্রধান শিক্ষক হাসানুজ্জামান, সহকারী শিক্ষক সুফিয়া খাতুন, পেন ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক জাহাঙ্গীর প্রমুখ।

অনুষ্ঠান শেষে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে ওজনমাপক যন্ত্র, ক্রিকেট ব্যাট, ব্যাডমিন্টন সরঞ্জাম, ফুটবল, ভলিবল ও দাবা প্রদান করা হয়।