কোটচাঁদপুরে এবার ৩টি হ্যান্ড গ্রেনেড উদ্ধার।

টাইম ভিশন ডেস্কঃঝিনাইদহের কোটচাঁদপুরে মাটিতে পুতে রাখা অবস্থায় পরিত্যক্ত ৩টি পাকিস্তানি তৈরী এম-৩৬ আরজেস্ট হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে ঝিনাইদহ র‍্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মীর্জা মোহাম্মদ শরিফুল আহ্সানের নেতৃত্বে পৌর এলাকার ডাকবাংলো পাড়ার একটি কলা বাগান থেকে মাটিতে পুতে রাখা অবস্থায় গ্রেনেডগুলি উদ্ধার করা হয়।

র‍্যাব জানায়, উদ্ধারকৃত হ্যান্ড গ্রেনেড ৩টি পাকিস্তানের তৈরী। পরে র‍্যাবের খুলনা বোমা ডিসপোজাল ইউনিট উদ্ধারকৃত হ্যান্ড গ্রেনেড ৩টি নিষ্ক্রিয় করেন।

এসময় র‍্যাবের স্কট কমান্ডার তারেক আনাম বান্না ও কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মঈন উদ্দিন উপস্থিত ছিলেন।

জানা যায়, মুজিব বাহিনীর লিডার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা সামছুদ্দিন মন্ডলের ছেলে উজ্জ্বল (৪৫) বেশ কিছু দিন আগে পৈত্রিক জমিতে হলুদের চাষ করতেন। সে সময় হলুদ বাগানের পরিচর্যা করতে গিয়ে মাটিতে পুতে রাখা ২শ’ ৪৮ রাউন্ড থ্রি নট থ্রি রাইফেলের গুলি পান। উজ্জ্বল গুলিগুলো বাগান থেকে নিজ বাড়িতে নিয়ে আসেন।

শনিবার রাতে বিষয়টি তিনি থানা পুলিশকে জানালে ওই রাতেই তার বাড়িতে থাকা বস্তা বন্দি অবস্থায় ২শ’ ৪৮ রাউন্ড থ্রি নট থ্রি রাইফেলের গুলি পুলিশের নিকট হস্তান্তর করেন উজ্জ্বল। এখানে আরো আগ্নেয়াস্ত্র ও গোলা বারুদ থাকতে পারে এমন আশংকায় সোমবার সকালে র‍্যাবের বোমা ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে আসেন ও অনুসন্ধান চালান। পরে সেখান থেকে মাটিতে পুতে রাখা এম-৩৬ আরজেস্ট হ্যান্ড গ্রেনেড গুলি উদ্ধার করা হয়।

এদিকে কোটচাঁদপুর থানা পুলিশ গুলি উদ্ধারের বিষয়ে নিরব থাকার কারনে স্থানীয় সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গিয়ে বিপাকে পড়েন।