সদর উপজেলা নির্বাচন: মনোনয়ন জমা দিয়েছেন দিপু

টাইম ভিশন 24: যশোর সদর উপজেলা পরিষদ উপ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিতে দলীয় মনোনয়ন জমা দিয়েছেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগনেতা যশোর জেলা আওয়ামী লীগের সদস্য দেলোয়ার রহমান দিপু।

আজ বুধবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফর্ম জমা দেন দেলোয়ার রহমান দিপু।এসময় উপস্থিত ছিলেন দেলোয়ার রহমান দিপুর সহধর্মিণী বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেত্রী ও বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য ডা. মল্লিকা রহমান রুনী।

দেলোয়ার রহমান দিপু একাধারে যশোর জেলা ছাত্রলীগের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অর্থ সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের পাঠাগার সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর উপ কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন৷ বর্তমানে তিনি যশোর জেলা আওয়ামী লীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন ও ঢাকা সিটি কলেজে বাংলা বিভাগে প্রভাষক হিসেবে কর্মরত আছেন।

এর আগে আওয়ামী লীগ ‘বাংলাদেশ নির্বাচন কমিশন’ ঘোষিত বিভিন্ন শূন্যপদের নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের জন্য ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা প্রদানের তারিখ নির্ধারণ করেন।

বাংলাদেশ নির্বাচন কমিশন জাতীয় সংসদের ২০৫ কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচন, রাজশাহী জেলার গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন এবং নারায়ণগঞ্জের সোনারগাঁ, নরসিংদী সদর উপজেলা, নেত্রকোনা জেলার খালিয়াজুরি, চাঁদপুর জেলার শাহরাস্তি, যশোর সদর উপজেলা, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল, বাগেরহাট জেলার কচুয়া, কিশোরগঞ্জ জেলার বাজিতপুর ও ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের তফশিল ঘোষণা করেছে।

উল্লেখ্য, যশোর সদর উপজেলার তৎকালীন চেয়ারম্যান শাহীন চাকলাদার পদত্যাগ করে কেশবপুর সংসদীয় উপনির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। যার কারণে গত বছরের ১৪ ফেব্রুয়ারি যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য হয়।

ফলে ওই বছরের ২০ অক্টোবর যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নৌকার প্রার্থী নুরজাহান ইসলাম নীরা ধানের শীষের নূর-উন-নবীকে বিপুল ভোটের মাধ্যমে পরাজিত করে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। চলতি বছরের ৩ জুন নুরজাহান ইসলাম নীরার মৃত্যুর পর ফের যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য হয়।